Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা শহরের ইটাগাছায় মনোয়ার ও তার সহযোগি রাসেল গংদের বিরুদ্ধে জমির সাইনবোর্ড জোরপূর্বক অপসারণের অভিযোগ উঠেছে।

সোমবার (১৯ অক্টোবর) সকাল আনু সাড়ে ৯ টায় ওই মনোয়ারের লোকজন ইটাগাছা গ্রামের আব্দুল মাজেদের ছেলে মনির জমির সাইনবোর্ড জোরপূর্বক অপসারণ করে।

জানা যায়, খরিদাসূত্রে পলাশপোল মৌজার ৯৩৭ খতিয়ানের ১৩০১৫ দাগের সাড়ে ১৩ শতক জমির মালিক ইটাগাছা গ্রামের আব্দুল মাজেদের ছেলে মনি। ওই জমি দীর্ঘদিন মনির দখলে ছিল এবং জমিতে একটি সাইনবোর্ডও ছিল। হঠাৎ সোমবার সকালে রাসেলের সহযোগিতায় মনোয়ার ও তার সহযোগিরা ওই জমির সাইনবোর্ড অপসারণ করে তাদের দখলে নেওয়ার চেষ্টা করে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এলাকার একাধিক ব্যক্তি জানান, শহরের একজন নামকরা জমি জবর দখলবাজ মনোয়ার। ক্ষমতাসীন দলের কিছু ব্যক্তিদের ছত্রছায়ায় থেকে প্রতিনিয়ত শহরের বিভিন্ন ব্যক্তির জমি দখল করেন তিনি। তার ক্ষমতা এতই বেশি যে এলাকার লোক মনোয়ারের বিরুদ্ধে কথা বলতে পারে না। ওই দখলবাজ মনোয়ারের হাত থেকে এলাকার ভুক্তভোগী মানুষদের রক্ষা করতে সংশ্লিষ্ট দপ্তরের প্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

ভুক্তভোগী মনি জানান, প্রায় ১ বছর আগে খরিদাসূত্রে ওই জমির আমি মালিক। ওই জমিতে মাছ চাষ করে কোনো রকমে দিনপাত করছিলাম; তা মনোয়ার ও তার সহযোগি রাসেল গংরা ফুলে ফেঁপে উঠে। সম্প্রতি তারা ওই জমি দখল করতে মরিয়া হয়ে উঠে। তারই জেরে অদ্য সোমবার সকালে আমার খরিদাসূত্রে প্রাপ্ত জমির সাইনবোর্ড অপসারণ করে জোরপূর্বক দখলে নেওয়া চেষ্টা করে। আমি তাদের বাঁধা দিলে তারা আমাকেও মারপিট করতে উদ্যত হয়। এদের কবল থেকে মুক্তি পেতে জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করি।

ঘটনাটি জানতে অভিযুক্ত মনোয়ারের সাথে একাধিকবার যোগাযোগ করলেও তিনি কথা বলতে রাজি হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *