Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার তালার আলোচিত লুৎফর নিকারী হত্যা মামলার প্রধান আসামী সরদার মশিয়ার রহমানকে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

রোববার(১১ অক্টোবর) বাদী ও আসামী পক্ষের আইনজীবীদের শুনানী শেষে ওই আদেশ দেন সাতক্ষীরার জেলা ও দায়রা জর্জ শেখ মফিজুর রহমান।

বাদী পক্ষের আইনজীবী হিসেবে শুনানী করেন সাতক্ষীরা জর্জ কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) আব্দুল লতিফ। এছাড়া বিজ্ঞ পিপির অনুমতি নিয়ে জামিনের বিরোধীতা করেন এড. আব্দুল মজিদ, আজহার উদ্দীন।

আসামী পক্ষে জামিন শুনানি করেন সাতক্ষীরা বারের সভাপতি শাহ-আলম এন্ড এ্যাসুসুয়েট, এড. এমএ হায়দার।

সরদার মশিয়ার রহমান(৩৫) তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কৃত সাংগঠণিক সম্পাদক। তিনি তালা সদরের বারুইহাটি গ্রামের মৃত. নুর আলী সরদারের ছেলে।

সাতক্ষীরা জর্জ কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) আব্দুল লতিফ বলেন, আসামি পক্ষের আইনজীবীরা সরদার মশিয়ার রহমানের স্থায়ী জামিনের আবেদন করলে আমরা বিভিন্ন যুক্তি উপস্থাপন করে জামিনের বিরোধীতা করি। আমাদের যুক্তি আমলে নিয়ে সরদার মশিয়ার রহমানের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন মহামান্য বিচারক।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট রাতে সাতক্ষীরার তালা সদরের নলবুনিয়া বিলের সরকারি খালে মাছ ধরছিলেন লুৎফর নিকারীর ছেলে সেলিম নিকারী। ওই খালের সঙ্গে ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানের মাছের ঘেরের ভেড়ী রয়েছে। খাল থেকে ধরে সেলিমকে আটকে রাখেন মশিয়ারের সহযোগী রনি। এরপর সরদার মশিয়ার ঘটনাস্থলে পৌঁছে বারুইহাটি গ্রামের রনি, হাজরাকাটি গ্রামের মোসলেম শেখের ছেলে তুহিন শেখসহ তিনজন মিলে তাকে মারপিট করেন। ছেলের মারপিটের ঘটনা শুনে বাবা লুৎফর নিকারী ঘটনাস্থলে দৌড়ে যান। সেখানে যাওয়া মাত্রই সরদার মশিয়ার, তুহিন ও রনি তাকেও মারপিট করেন পরে গ্রামবাসী গিয়ে লুৎফর রহমানকে মৃত অবস্থায় ও সেলিমকে তার পাশে অচেতন অবস্থায় দেখতে পান। ঘটনার দিন রাতেই সরদার মশিয়ার রহমানকে আটক করে পরের দিন জেল হাজতে প্রেরণ করে পুলিশ। ঘটনায় পরদিন ১৮ আগষ্ট তালা থানায় একটি হত্যা মামলা দায়ের হয়।

দীর্ঘ ১৮ দিন জেল হাজতে থাকার পর মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে গত ৬ সেপ্টম্বর ১০ দিনের প্যারোলে মুক্তি পান মশিয়ার রহমান। মশিয়ারের মা মৃত্যু বরণ করায় ১৬ সেপ্টেম্বর ১০ দিনের জন্য জামিন পান। অতঃপর মায়ের কুলখানি ও শোক পালনের জন্য ২৭ সেপ্টম্বর ১৫ দিনের জামিন পান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *