টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে স্কলারশীপসহ পিএইডি’র সুযোগ দিচ্ছে নর্দান ও বিআইআইএইচএস – Satkhira Vision

April 15, 2021, 2:13 am

সংবাদ শিরোনাম :
প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক! কলেজ শিক্ষার্থীর মামলায় যুবক গ্রেপ্তার শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর
টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে স্কলারশীপসহ পিএইডি’র সুযোগ দিচ্ছে নর্দান ও বিআইআইএইচএস

টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে স্কলারশীপসহ পিএইডি’র সুযোগ দিচ্ছে নর্দান ও বিআইআইএইচএস

এসভি ডেস্ক: বাংলাদেশের অন্যতম উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল হায়ার স্টাডিজ (বিআইআইএইচএস) । ইতোমধ্যে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যৌথ প্রোগ্রাম, গবেষণা, পাবলিকেশন্স, সেমিনার, ইন্ডাষ্ট্রি একাডেমিয়া ও স্টুডেন্ট এক্সচেঞ্জ এর মাধ্যমে বাংলাদেশীদের জন্য বিশ্বমানের এডুকেশনের সুযোগ করে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় ভারতের একটি সুপরিচিত উচ্চশিক্ষা প্রতিষ্ঠান টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির সাথে যৌথভাবে কাজ শুরু করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও বিআইআইএইচএস ।

বিআইআইএইচএস এর মাধ্যমে শিক্ষক, গবেষক, করপোরেট ব্যক্তিত্বরা যাঁরা মাস্টার্স ও পিএইচডি করবেন তাঁরা টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে ভর্তির সুযোগ পাবেন। ভালো রেজাল্ট ও নিজ পেশায় অভিজ্ঞরা স্কলারশীপের মাধ্যমে পিএইচডি করার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি পশ্চিমবঙ্গের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। এটি কলকাতায় অবস্থিত। পশ্চিমবঙ্গের রাজ্য আইনে স্থাপিত প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় এটি। বিধাননগরে এর ক্যাম্পাস আছে। জোকায় দ্বিতীয় ক্যাম্পাস নির্মাণাধীন।

৭ আগস্ট, ২০১২ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিশ্ববিদ্যালয় উদ্বোধন করেন। এই বিশ্ববিদ্যালয়টি কলকাতার টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর মালিকানাধীন। এই গোষ্ঠী পূর্ব ভারতের একটি উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনাকারী গোষ্ঠী। শিলং শহরে টেকনো গ্লোবাল ইউনিভার্সিটি নামে এই গোষ্ঠীর আরও একটি বিশ্ববিদ্যালয় আছে।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও নর্দানের প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল হায়ার স্টাডিজ (বিআইআইএইচএস) এই বিশ্ববিদ্যালয়ের সাথে উচ্চশিক্ষা প্রসারে কাজ করছে।

প্রসঙ্গত, এছাড়াও বিআইআইএইচএস ইংল্যান্ড, আমেরিকা, কানাডা, চীন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সাইপ্রাস, তুরস্ক, ইতালী, জার্মানী, চেক রিপাবলিক, মালয়েশিয়া, ভারত ও নেপালের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যৌথভাবে উচ্চশিক্ষার সুযোগ তৈরি করছে। বিস্তারিত তথ্যের জন্য www.biihs.com ও হটলাইন : ০১৭৯৯৯৯৩৩৮২।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT