টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে স্কলারশীপসহ পিএইডি’র সুযোগ দিচ্ছে নর্দান ও বিআইআইএইচএস – Satkhira Vision

October 20, 2020, 8:16 pm

সংবাদ শিরোনাম :
ইলেকট্রিশিয়ান ফেডারেশন কেন্দ্রীয় কমিটি ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হলেন ইমাদুল কলারোয়া: নৃশংস ফোর মার্ডার! হ্যাচারী কর্মচারীসহ আরো ৩ জন গ্রেপ্তার সাতক্ষীরা: বাঁশদহায় উপ-নির্বাচনে মেম্বর পদে আহসান বিজয়ী সাতক্ষীরা: দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৫ম শ্রেণীর ছাত্র গ্রেপ্তার ব্রক্ষ্মরাজপুর ০৭ নং ওয়ার্ডের উপনির্বাচনে নিরঞ্জন ঘোষ ছোট্রু নির্বাচিত কলারোয়া: কেরালকাতা ইউপি’র উপনির্বাচনে নৌকার বিজয় সাতক্ষীরা: সরকার দলীয় উচ্চপর্যায়ের নেতাদের ছবিকে ব্যবহার করে প্রতারণা; গ্রেফতার-১ সাতক্ষীরা: সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বাঁশদহায় চলছে ভোট গ্রহণ সাতক্ষীরা: বাঁশদহায় ভোট কেন্দ্র পরিদর্শন করলেন ওসি আসাদুজ্জামান আশাশুনি: মাছের ঘের হতে কলেজ ছাত্রের ভাসমান মরদেহ উদ্ধার
টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে স্কলারশীপসহ পিএইডি’র সুযোগ দিচ্ছে নর্দান ও বিআইআইএইচএস

টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে স্কলারশীপসহ পিএইডি’র সুযোগ দিচ্ছে নর্দান ও বিআইআইএইচএস

এসভি ডেস্ক: বাংলাদেশের অন্যতম উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল হায়ার স্টাডিজ (বিআইআইএইচএস) । ইতোমধ্যে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যৌথ প্রোগ্রাম, গবেষণা, পাবলিকেশন্স, সেমিনার, ইন্ডাষ্ট্রি একাডেমিয়া ও স্টুডেন্ট এক্সচেঞ্জ এর মাধ্যমে বাংলাদেশীদের জন্য বিশ্বমানের এডুকেশনের সুযোগ করে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় ভারতের একটি সুপরিচিত উচ্চশিক্ষা প্রতিষ্ঠান টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির সাথে যৌথভাবে কাজ শুরু করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও বিআইআইএইচএস ।

বিআইআইএইচএস এর মাধ্যমে শিক্ষক, গবেষক, করপোরেট ব্যক্তিত্বরা যাঁরা মাস্টার্স ও পিএইচডি করবেন তাঁরা টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটিতে ভর্তির সুযোগ পাবেন। ভালো রেজাল্ট ও নিজ পেশায় অভিজ্ঞরা স্কলারশীপের মাধ্যমে পিএইচডি করার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি পশ্চিমবঙ্গের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। এটি কলকাতায় অবস্থিত। পশ্চিমবঙ্গের রাজ্য আইনে স্থাপিত প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় এটি। বিধাননগরে এর ক্যাম্পাস আছে। জোকায় দ্বিতীয় ক্যাম্পাস নির্মাণাধীন।

৭ আগস্ট, ২০১২ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিশ্ববিদ্যালয় উদ্বোধন করেন। এই বিশ্ববিদ্যালয়টি কলকাতার টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর মালিকানাধীন। এই গোষ্ঠী পূর্ব ভারতের একটি উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনাকারী গোষ্ঠী। শিলং শহরে টেকনো গ্লোবাল ইউনিভার্সিটি নামে এই গোষ্ঠীর আরও একটি বিশ্ববিদ্যালয় আছে।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও নর্দানের প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল হায়ার স্টাডিজ (বিআইআইএইচএস) এই বিশ্ববিদ্যালয়ের সাথে উচ্চশিক্ষা প্রসারে কাজ করছে।

প্রসঙ্গত, এছাড়াও বিআইআইএইচএস ইংল্যান্ড, আমেরিকা, কানাডা, চীন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সাইপ্রাস, তুরস্ক, ইতালী, জার্মানী, চেক রিপাবলিক, মালয়েশিয়া, ভারত ও নেপালের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যৌথভাবে উচ্চশিক্ষার সুযোগ তৈরি করছে। বিস্তারিত তথ্যের জন্য www.biihs.com ও হটলাইন : ০১৭৯৯৯৯৩৩৮২।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT