তালা: পরীক্ষার আগেই দফারফার অভিযোগ! নিয়োগ পরীক্ষা স্থগিত! – Satkhira Vision

September 24, 2020, 8:23 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: বড় বাজার সংলগ্ন নেট টেলিকমে দূর্ধর্ষ চুরি কলারোয়া: কেরালকাতা ইউপির উপনির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা সাতক্ষীরা: মীর্জা সালাউদ্দীনের নেতৃত্বে মাদক বিরোধী অভিযান, ডোপ টেস্টে ১৫ জন পজিটিভ বাহাউদ্দিন নাছিমের সুস্থতা কামনায় বিবিসি ফান্ডেশনের দোয়া অনুষ্ঠান ফলোআপ: সাতক্ষীরা ভিশন সংবাদ প্রকাশের জের, দীনমুজুরের চিকিৎসাসেবায় এগিয়ে এলো বিবিসি ফাউন্ডেশন কলারোয়া: উপজেলা অফিসার্স ওয়েল ফেয়ার ক্লাবে ওসি শেখ মুনীর-উল-গীয়াসের বিদায় সংবর্ধনা সাতক্ষীরা: ৮৭ বোতল ফেন্সিডিলসহ শাখরার মনিরুল ও রিয়াজুল গ্রেফতার কলারোয়া: বিত্তবানরা এগিয়ে আসলে বাঁচতে পারে ক্যান্সার আক্রান্ত তন্নি সাতক্ষীরা: পায়ের তিনটি আঙুল কেঁটে বাদ দিলেন হাতুড়ে ডাক্তার! পঙ্গু হলেন দীনমজুর দেবহাটা: গ্রাম্য ডাক্তারের অপচিকিৎসায় পা হারাতে বসেছেন দীনমুজুর
তালা: পরীক্ষার আগেই দফারফার অভিযোগ! নিয়োগ পরীক্ষা স্থগিত!

তালা: পরীক্ষার আগেই দফারফার অভিযোগ! নিয়োগ পরীক্ষা স্থগিত!

পাটকেলঘাটা প্রতিনিধি: স্থানীয়দের তোপের মুখে পড়ে সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

শনিবার (১২সেপ্টেম্বর) সকালে কুমিরা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারীর শূন্য পদে পরীক্ষা শুরু হওয়ার ১০মিনিট পর ওই নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

ওই পদে পরীক্ষা দিতে আসা তাপস ঘোষ নামের এক পরীক্ষার্থী অভিযোগে করে বলেন , ১০দিন পূর্বে আমি প্রধান শিক্ষক গৌতম দাশের সাথে অত্র স্কুলের শূন্য পদে নিয়োগের জন্য চুক্তিবদ্ধ হই। গত মঙ্গলবার রাতে প্রশ্নপত্র দেওয়ার নামে তিনি আমার কাছ থেকে দেড়লাখ টাকা নগদ নেন। এরপর তালবাহানা শুরু করেন। আজ সকালে এসে গোপন সুত্রে জানতে পারি তিনি মোটা অংকের টাকার বিনিময়ে অন্য একজনকে চুড়ান্ত নিয়োগ দেওয়ার চেষ্টা করছেন। আমি এখন চরমভাবে প্রতারিত হয়ে সর্বশান্ত হয়ে যাবো।

এদিকে তাপস ঘোষ বিষয়টা নিয়ে অত্র স্কুলের প্রধান শিক্ষকের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। তার চিৎকারে স্থানীয়রা সেখানে সেখানে যান এবং বিষয়টির প্রতিবাদ জানান। অবস্থা বেগতিক দেখে নিয়োগ পরীক্ষায় আসা জেলা ও উপজেলা শিক্ষা অধিদপ্তরের লোকজন নিয়োগ স্থগিত রেখে চলে যান বলে জানান স্থানীয়রা।

তারা জানান, স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার সেখানে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কুমিরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রকিকুল ইসলাম জানান, ম্যানেজিং কমিটি নিয়োগের নামে অধিকাংশ প্রার্থীর সাথে দফারফা করেন।
৯ তারিখ সকালে আমি বিষয়টি জানতে পেরে এর প্রতিকার প্রতিকার প্রার্থনা করে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করি। সকালে কুমিরা বাজার এসে জানতে পারি যে স্কুলের ভিতরে টাকার বিষয়ে গোলযোগ চলছে। এছাড়া তাপস ঘোষ প্রধান শিক্ষকের এই প্রতারণার কারণে এক সময় অসুস্থ হয়ে পড়েন।

তবে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে কুমিরা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম দাশ জানান, টাকা নেওয়ার বিষয়টি মিথ্যা, বানোয়াট। তাপস আমার নামে অপপ্রচার চালাচ্ছে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, দুই তিনদিন আগেও তাপস আমার কাছে এসেছিল। আমি তাকে কারো সাথে অবৈধ লেনদেন থেকে বিরত থাকতে বলেছিলাম । যদি এ ধরনের কাজ সে বা কেউ করে থাকে তার দায়ভার আমি নেবনা। যদি প্রধান শিক্ষক বা স্কুল ম্যানেজিং কমিটির কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

তালা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমান জানান, জেলা প্রশাসকের নির্দেশে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে টাকা লেনদেনের বিষয়টি তিনি জানেননা বলে জানান।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, বিষয়টি আমি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT