Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমানসহ নয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) চার্জশিট দাখিল করেছে।

রাজধানীর সেগুনবাগিচা দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম কমিশনের অনুমোদন সাপেক্ষে সংশ্লিষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেছেন।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার এ কথা জানানো হয়।

চার্জশিটভুক্তরা হলেন- সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমান, সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের হিসাবরক্ষক মো. আনোয়ার হোসেন, একই অফিসের হিসাবরক্ষক এ কে এম ফজলুল হক, রাজধানীর তোপখানা রোড, সেগুনবাগিচা মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোং এর প্রোপ্রাইটর মো. জাহের উদ্দিন সরকার, ঢাকা নয়াপল্টনের মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইন্টার ন্যাশনালের প্রোপ্রাইটর অথবা অংশীদার মো. আবদুর ছাত্তার সরকার ও মো. আহসান হাবিব, পুরানা পল্টনের ইউনিভার্সেল ট্রেড করপোরেশনের স্বত্বাধিকারী মো. আশাদুর রহমান, মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইন্টার ন্যাশনালের ম্যানেজার (প্রশাসন ও অপারেশন) কাজী আবু বকর সিদ্দীক এবং রাজধানীর মহাখালী নিমিউ অ্যান্ড টিসি’র সহকারী প্রকৌশলী (বর্তমানে অবসর) এ এইচ এম আবদুল কুদ্দুস।

অভিযোগে বলা হয়েছে, আসামিরা অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে প্রতারণা ও জাল-জালিয়াতির আশ্রয়ে ক্ষমতার অপব্যবহারপূর্বক চিকিৎসা সংক্রান্ত মালামাল ক্রয় ও সরবরাহের নামে ৩টি বিলের বিপরীতে মোট ১৬ কোটি ৭১ লাখ ৩২ হাজার ২২২ টাকার ৩টি চেক সাতক্ষীরা হিসাব রক্ষণ অফিস হতে গ্রহণ ও উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

এর আগে দুদকের তৎকালীন উপসহকারী পরিচালক বর্তমানে সহকারী পরিচালক মো. জালাল উদ্দিন দুদকের অনুমোদন সাপেক্ষে ২০১৯ সালের ৯ জুলাই আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে সংশ্লিষ্ট আদালতে তাদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *