Spread the love

সোহারাফ হোসেন সৌরভ: পাট ও পাটশিল্প রক্ষা, করোনায় কর্মহীন মানুষের রাষ্ট্রীয় সহায়তা প্রদান, স্বাস্থ্য খাতের অনিয়ম, দূর্নীতি ও অব্যবস্থাপনা নিরসন,
বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহ রাষ্ট্রীয় খাতে রেখেই আধুনিকায়ন করে পুনরায় চালু, বন্যা উপকূলীয় অঞ্চলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি।

বুধবার(২সেপ্টেম্বর) বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড়ে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা -১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মুস্তফা লুৎফুল্লাহ’র সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এড ফাহিমুল হক কিসলু।

এসময় উপস্থিত ছিলেন জেলার কমরেড অজিত কুমার রাজবংশী, কমরেড মফিজুল হক জাহাঙ্গীর, কমরেড নির্মল কুমার সরকার, ছাত্রমৈত্রী নেতা সাকিব মোড়ল, আনন্দ সরকার, যুবনেতা হেলালসহ, ছাত্রমৈত্রী, যুবমৈত্রী, খেতমজুরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, সদর উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি স্বপন কুমার শীল।

সমাবেশে বক্তারা আরো বলেন, জনগনের সরকারকে জনগনের কথা, কৃষক খেতমজুর গরিব মানুষের কথা ভাবতে হবে। কোভিট-১৯ বরাদ্দকৃত ১০ হাজার কোটি টাকা সম্পূর্ণ স্বাস্থ্যখাতেই রাখতে। চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী-স্বেচ্ছাসেবক বাহিনী, আইন-শৃঙ্খলায় নিয়োজিত সদস্যদের ও লকডাউন এলাকায় আলাদা বরাদ্দ প্রদান করতে হবে। সার্বজনীন স্বাস্থ্য ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে, স্বাস্থ্যকে সংবিধানে মৌলিক অধিকার অন্তর্ভুক্ত নিশ্চিত করতে হবে। করোনাকালে সকলের জন্য টেস্ট ফ্রি করতে হবে। শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধি করে বেসরকারি শিক্ষকদের প্রণোদনা, শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম, শিক্ষার্থীদের ফ্রি ল্যাবটপ, মোবাইল ও ইন্টারনেট সারচার্জ ফ্রি করতে হবে। কৃষিকে বাঁচাতে কৃষকের উদ্বৃত্ত পণ্য সরকারকেই কিনে নিতে হবে, কৃষি যন্ত্রপাতি সমবায় ভিত্তিতে প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *