বুধবার হতে নিয়মিত কার্যক্রমে ফিরছে হাইকোর্ট – Satkhira Vision

September 24, 2020, 9:11 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: বড় বাজার সংলগ্ন নেট টেলিকমে দূর্ধর্ষ চুরি কলারোয়া: কেরালকাতা ইউপির উপনির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা সাতক্ষীরা: মীর্জা সালাউদ্দীনের নেতৃত্বে মাদক বিরোধী অভিযান, ডোপ টেস্টে ১৫ জন পজিটিভ বাহাউদ্দিন নাছিমের সুস্থতা কামনায় বিবিসি ফান্ডেশনের দোয়া অনুষ্ঠান ফলোআপ: সাতক্ষীরা ভিশন সংবাদ প্রকাশের জের, দীনমুজুরের চিকিৎসাসেবায় এগিয়ে এলো বিবিসি ফাউন্ডেশন কলারোয়া: উপজেলা অফিসার্স ওয়েল ফেয়ার ক্লাবে ওসি শেখ মুনীর-উল-গীয়াসের বিদায় সংবর্ধনা সাতক্ষীরা: ৮৭ বোতল ফেন্সিডিলসহ শাখরার মনিরুল ও রিয়াজুল গ্রেফতার কলারোয়া: বিত্তবানরা এগিয়ে আসলে বাঁচতে পারে ক্যান্সার আক্রান্ত তন্নি সাতক্ষীরা: পায়ের তিনটি আঙুল কেঁটে বাদ দিলেন হাতুড়ে ডাক্তার! পঙ্গু হলেন দীনমজুর দেবহাটা: গ্রাম্য ডাক্তারের অপচিকিৎসায় পা হারাতে বসেছেন দীনমুজুর
বুধবার হতে নিয়মিত কার্যক্রমে ফিরছে হাইকোর্ট

বুধবার হতে নিয়মিত কার্যক্রমে ফিরছে হাইকোর্ট

এসভি ডেস্ক: দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নিয়মিত কার্যক্রম শুরু হচ্ছে।

এ লক্ষ্যে মামলা শুনানি ও নিষ্পত্তি করতে সোমবার (১০ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের ১৮টি নিয়মিত বেঞ্চ ও ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছেন।

নিয়মিত ১৮টি বেঞ্চের মধ্যে ১৩টি বিভাগীয় (দুই বিচারক) বেঞ্চ এবং পাঁচটি একক (এক বিচারক) বেঞ্চ। আর, ভার্চুয়াল ৩৫টি বেঞ্চের মধ্যে ২৪টি বিভাগীয় বেঞ্চ ও ১১টি একক বেঞ্চ। সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে এ সব জানানো হয়েছে।

এ বছরের ১৩ মার্চ থেকে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ উভয়ই দুই সপ্তাহের ছুটি ছিল। ২৮ মার্চ আদালত পুনরায় খোলার কথা থাকলেও করোনার প্রাদুর্ভাব রোধে প্রধান বিচারপতি ২৫ মার্চ দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করেছিলেন।

এর ৪৬ দিন পর জরুরি মামলার স্বার্থে, ১১ মে থেকে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরু করা হয়। আর, ৬ আগস্ট প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আইনজীবী ও মামলার স্বার্থে এ সপ্তাহ থেকে হাইকোর্টের নিয়মিত ও ভার্চুয়াল উভয় কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT