সাতক্ষীরা: পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ভূমিহীন মহিলা সমিতির মানববন্ধন – Satkhira Vision

April 14, 2021, 4:28 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা
সাতক্ষীরা: পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ভূমিহীন মহিলা সমিতির মানববন্ধন

সাতক্ষীরা: পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ভূমিহীন মহিলা সমিতির মানববন্ধন

এসভি ডেস্ক: জেলায় কোভিড-১৯ পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা ভূমিহীন মহিলা সমিতি।

সামাজিক দূরত্ব বজায় রেখে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা কালেক্টরেট চত্তরে অনুষ্ঠিত মানববন্ধনের সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা ভূমিহীন মহিলা সমিতির সভানেত্রী শাহিদা আক্তার ময়না।

পৌর ৯নং ওয়ার্ড ভূমিহীন সমিতির মহিলা মহিলা সমিতির আহবায়ক ময়না খাতুন (পুতুল) এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদের শিক্ষা বিষয়ক সম্পাদক ইদ্রিস আলী, মনিরা খাতুন, বিলকিস খাতুন, জান্নাতুল প্রমূখ। এ সময় নমেছা, লাকি, লায়লা, পলি, মমতাজ, জিন্নাত প্রমূখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জেলার বাইরে ৩ থেকে সাড়ে ৩ লক্ষ মানুষ পেটে তাগিদে কাজ করেন। তাদের মধ্যেও অধিকাংশ মানুষের শিক্ষার হার অতি নগন্য। তারা করোনা সংক্রমিত এলাকার লকডাউন উপেক্ষা করে জেলায় প্রবেশ এখনও চলমান রেখেছে। দিনের পর দিন জেলায় বহুগুণে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা; তা নিয়ে সকল উপজেলাজুড়ে আতঙ্ক বিরাজ করলেও করোনার ভয়াবহ পরিস্থিতিতে পরীক্ষাগার স্থাপনের কোনো উদ্যোগ গ্রহণ করেননি স্বাস্থ্যবিভাগের কোনো কর্মকর্তারা। এমনকি পরীক্ষার দীর্ঘসূত্রিতার জন্য করোনা রিপোর্ট আসতে দেরি হলেও করোনা উপস্বর্গে আক্রান্ত ব্যক্তিরা দেদারছে জেলার মোড়ে মোড়ে, চায়ের দোকান, হাটবাজার, রাস্তাঘাটা ও বিভিন্ন জনসমাগম এলাকায় ঘুরাঘুরি করছে। তাদেরকে ঘরে রাখতে জেলার করোনার প্রতিরোধ কমিটির প্রতিনিধিদের কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না।

বক্তারা আরও বলেন, করোনার সংক্রমণ থেকে জেলার মানুষকে প্রাণে বাঁচাতে পিসিআর ল্যাব স্থাপন করা জরুরী। আমরা অনতিবিলম্বে করোনা রোগীদের শনাক্তের জন্য নির্ধারিত সাতক্ষীরা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ১০০শ’ শয্যা হাসপাতালেই পিসিআর ল্যাব স্থাপন করার জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT