কলারোয়া: যুগোপযোগী ও মানসম্মত পুলিশি সেবা নিশ্চিত করতে হবে-ওসি – Satkhira Vision

April 11, 2021, 9:36 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি
কলারোয়া: যুগোপযোগী ও মানসম্মত পুলিশি সেবা নিশ্চিত করতে হবে-ওসি

কলারোয়া: যুগোপযোগী ও মানসম্মত পুলিশি সেবা নিশ্চিত করতে হবে-ওসি

কামরুল হাসান: কলারোয়ায় ‘পুলিশ ফোর্সের কর্মক্ষমতার সর্বোচ্চ ও উপযুক্ত ব্যবহারের মাধ্যমে জনগনকে সর্বোত্তম সেবা প্রদানের জন্য পুলিশ সদস্যেদের প্রতি আহবান জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস।

মঙ্গলবার দুপুরের দিকে ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয় ফিতা কেটে উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান মাস্টার নূরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্যে ওসি শেখ মুনীর-উল-গীয়াস আরো বলেন, থানা কমান্ডারদের তাঁর অধীন ফোর্সকে সঠিকভাবে গাইড করতে হবে, তাঁদের সক্ষমতাকে কাজে লাগাতে হবে। ফোর্সের ডিসিপ্লিনের ব্যাপারে কঠোর হতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের ছাড় বা শৈথিল্য দেখানো যাবে না। আবার ফোর্সের সার্বিক কল্যাণও নিশ্চিত করতে হবে অত্যন্ত উদারভাবে। তাঁর থানা এলাকায় যুগোপযোগী ও মানসম্মত পুলিশি সেবা নিশ্চিত করতে এবং মানবিক পুলিশিংয়ের বর্তমান ধারাকে আরও সুসংহত করতে অস্থায়ী পুলিশ ক্যাম্পসমূহের কার্যক্রম রিভিউ করতে বিট অফিসারদের নির্দেশনা দেন তিনি।

তিনি বলেন, পুলিশিং সেবাকে জনগণের দোর গোড়ায় নিয়ে যেতে বিট পুলিশিং কার্যক্রম বাস্তবায়ন ও বেগবান করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যা ইতোমধ্যে পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ মহোদয় নিদের্শনা দিয়েছেন সকল থানার অফিসার ইনচার্জদের। তিনি পুলিশকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত দেখতে চান।

মাদকের ব্যাপারে কঠোর বার্তা দিয়ে ওসি মুনীর বলেন, আপনাদের বিট এলাকায় হয় আপনি থাকবেন নয়তো মাদক থাকবে। মাদক থাকলে আপনি থাকতে পারবেন না, আপনি থাকলে মাদক থাকবে না। পুলিশের ভেতরে এবং বাইরে কোনো দুর্নীতি থাকতে পারে না। পুলিশে কোনো ধরনের দুর্নীতি তিনি দেখতে চাননা। পেশাগত জ্ঞান চর্চার বিষয়ে সবসময় পুলিশকে আপ টু ডেট থাকতে হবে। পুলিশকে জনবান্ধব হয়ে মানুষের সেবা দিয়ে যেতে হবে।

লাঙ্গলঝাড়া ইউনিয়নে দায়িত্বরত এসআই ফারুক হোসেনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব আব্দুল হামিদ, সমাজ সেবক আজিবার হোসেন, মফিজুল ইসলাম, আব্দুর মল্লীক, আব্দুল বারীক,থানার এএস আই তরুণ অধিকারী, এএসআই মফিজুর রহমানসহ ইউনিয়নের সুধিজন। লাঙ্গলঝাড়া ইউনিয়নে বিট পুলিশের দায়িত্ব দেয়া হয়েছে থানার এসআই ফারুক হোসেন ও এএসআই বিল্লাল হোসেন এবং এএসআই তরুণ কুমার অধিকারীকে। তারা সপ্তাহে ৩/৪ দিন বা এমনকি প্রতিদিন ইউপি ভবনে অফিস করবেন বলে জানান থানার মানবিক অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT