Spread the love

এসভি ডেস্ক: করোনা ভাইরাস টেস্টের নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিমের মামলার তদন্তভার নিতে চায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ জন্য অনুমতি চেয়ে র‍্যাবের পক্ষ থেকে আবেদনও করা হয়েছে। আবেদনটি রবিবার (১৯ জুলাই) মন্ত্রণালয়ে পৌঁছানোর কথা রয়েছে।

শনিবার (১৮ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, মামলা তদন্তের জন্য একটি আইনগত প্রক্রিয়া আছে। বিশেষ করে মামলা তদন্তের জন্য অনুমোদনকারী কর্তৃপক্ষ স্বরাষ্ট্রমন্ত্রণালয়। এই বাস্তবতায় আমরা মামলাটি তদন্তের জন্য পুলিশ সদরদপ্তরের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদন করেছি। 

র‍্যাব সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত শাহেদের বিরুদ্ধে তিনটি মামলা করেছে র‌্যাব। তাই শাহেদের মামলার তদন্তভার নিতে চেয়ে গত বৃহস্পতিবার পুলিশ সদর দফতরের মাধ্যমে ওই আবেদন করা হয়।

গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসাপাতালে অভিযান চালায় র‌্যাব। করোনার এই দুর্যোগকালীন সময়ে নমুনা সংগ্রহ করা হলেও টেস্ট না করে ফলাফল দেওয়া, হাসপাতাল পরিচালনার সনদের মেয়াদ না থাকা বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। পরের দিন হাসপাতালটির উত্তরা ও মিরপুরের দুটি শাখা সিলগালা এবং শাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করে র‌্যাব।

মামলার পর শাহেদ ঢাকা থেকে পালিয়ে যান। দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করে সবশেষ সাতক্ষীরা সীমান্ত দিয়ে দেশত্যাগের চেষ্টা করেন। বুধবার ভোরে ভারতে পালানোর প্রস্তুতির সময় শাহেদকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতারের কথা জানায় র‌্যাব। পরে তাকে নিয়ে উত্তরায় তার অফিসে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা জব্দ করা হয়। এই ঘটনায় শাহেদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানা ও সাতক্ষীরায় পৃথক মামলা হয়।

এদিকে, ডিবির হেফাজতে শাহেদ ও রিজেন্ট গ্রুপের এমডি পারভেজ ১০দিনের রিমান্ডে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *