সাতক্ষীরা: শিবপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারের উপর হামলা; আহত ১ – Satkhira Vision

April 14, 2021, 7:05 am

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন
সাতক্ষীরা: শিবপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারের উপর হামলা; আহত ১

সাতক্ষীরা: শিবপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারের উপর হামলা; আহত ১

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এক সংখ্যালঘু পরিবারের উপর হামলা ও হুমকীর অভিযোগ উঠেছে। শনিবার সকালে সদর উপজেলার শিবপুর ইউনিয়নে রাজাপুর এলাকায় এহামলার ঘটনা ঘটে।

এসময় প্রতিপক্ষের হামলায় উজ্জ্বল সরকার (৩০) নামে এক যুবক গুরুত্বরভাবে আহত হয়েছে। সে রাজাপুর এলাকার শ্রী বসন্ত সরকার ছেলে। এঘটনায় সাতক্ষীরা সদর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ভূক্তভোগি পরিবার।

এসময় ভূক্তভোগি পরিবারসহ স্থানীয়রা জানান, ক্রয়সুত্রে রাজাপুর মৌজার ১৮১ ও ২৩৯ নম্বর খতিয়ানের ৮৬২ ও ৮৬৪ দাগের মোট ২১শতক জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসতেছে। তবে এস,এ রেকর্ডের ১৩৫ নম্বর খতিয়ানের সাবেক দাগ ৩১৫ এর ১৬২ নম্বর হাল দাগে ৫শতক, ৩১৭ এর ১৬৩ নম্বর হালদাগের ৪শতক ও ৩১৮ এর ১৬৪ নম্বর হাল দাগের ৪শতক জমি ভূলবশত বাংলাদেশ সরকারের নামে রেকর্ড হয়ে যায়।

তবে উক্তজমিগুলো নিজেদের জমি দাবিকরে মাহমুদপুর এলাকার জনাব আলীর ছেলে জিয়ান সরদার (৫৫)। এনিয়ে উভয়পক্ষের ভিতরে দীর্ঘদিন ধরে মনোমালিন্য চলছিলো। ঘটনার একপর্যায়ে শনিবার (১৮ জুলাই) সকালে জিয়ান আলী, রাজাপুর এলাকার হাসান আলীসহ অজ্ঞাত ২০/২৫ জনের এক সন্ত্রাসী বাহিনী মারাত্বক অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বসন্ত সরকারের জমি দখলের জন্য তাদের পরিবারের উপর অতর্কিত হামলা চালাই।

এসময় তাদের হামলায় বসন্ত সরকারসহ তার ছেলে উজ্জ্বল সরকার মারাত্বকভাবে আহত হয় বলে জানান তারা। এসময় স্থানীয়রা আরো জানান, বসন্ত সরকার ও তার পরিবারের সদস্যদের চিৎকারে স্থানীয়রা ছুটে এলে জিয়ান আলীসহ তার সন্ত্রাসী বাহিনী পালিয়ে যায়। এসময় গুরুত্বরভাবে আহত অবস্থায় উজ্জ্বল সরকারকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করেন স্থানীয়রা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক সংখ্যালঘু সম্প্রদায়ের অনেকেই বলেন, রাজাপুর এলাকার সংখ্যালঘু সম্প্রদায় পরিবারকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন সময় জিয়ান আলীসহ তার সন্ত্রাসী বাহিনী তীব্র অত্যাচারে তটস্থ রাজাপুর এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারগুলো।

সে ও তার সন্ত্রাসী বাহিনীর ভয়ে কেউ কথা বলতে সাহস পায়না। তাদের বিরুদ্ধে কথা বললেই সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারগুলো বর্বর নির্যাতনের শিকার হন। আমরা সহ ওই শীর্ষ সন্ত্রাসীদের শাস্তির জন্য সাতক্ষীরা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছি।

এবিষয়ে এখনো পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাননি জানিয়ে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আছাদুজ্জামান বলেন, অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT