Spread the love

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের উদ্যোগে সাতক্ষীরার তালা উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্থ কিন্ডার গার্টেনের অস্তিত্ব রক্ষার স্বার্থে আথিক প্রনোদনা প্রাপ্তির লক্ষে শান্তিপূর্ণ মানববন্ধন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে তালা প্রেসকাবের সামনে মানববন্ধনে শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক নুর ইসলামের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শিমুল বিল্লাল বাপ্পির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তালা প্রেসকাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান।

এসময় বক্তব্য রাখেন,এসোসিয়েশনের উপদেষ্টা সাবিনা ইয়াসমিন,শিক্ষক দিলীপ কুমার ভট্রাচার্য,কামরুজাম্মান শেখ আব্দুল হালিম, নিমাই, আশকর আলী গাজী, দিপঙ্কর, হাফিজুর রহমান,মাহফুজুর রহমান,পলাশ,আলমগীর,আনিচুর রহমান প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, প্রাণঘাতি করোনার কারণে কিন্ডার গার্টেন স্কুলগুলোর শিক্ষক মন্ডলীরা মানব বেতর জীবন যাপন করছে। তালা উপজেলার ২৪টি কিন্ডার গার্টেন স্কুলের প্রায় ২৫০জন শিক্ষক শিক্ষিকা ৩০ হাজারেরও বেশী কোমলমতি শিক্ষার্থীকে সরকারের বাধ্যতামুলক প্রাথমিক শিক্ষা প্রদান করে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে প্রত্যেকে কোন না কোন প্রনোদনা পেলেও কিন্ডার গার্টেনের বেলায় তেমন কিছু দেখা যাচ্ছে না। উপজেলা পর্যায়ের কিন্ডার গার্টেনের শিক্ষকগণ সামান্য বেতনের চাকুরী করেন। প্রায় সকল শিক্ষক এ বছর এখনো একটি টাকাও বেতন পাননি। অসহায় আর দৈন্যতার মধ্য দিয়ে দিন পার করতে হচ্ছে ।

আমাদের দাবী কোরনা স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের করোনা শুরু থেকেই মাস ওয়ারী বেতনের ব্যবস্থা করা ও রেজিষ্ট্রশন প্রাপ্ত কিন্ডার গার্টেন স্কুলগুলোকে সরকারী সকল সুযোগ সুবিধা দিতে হবে। রেজিষ্ট্রেশন বিহীন স্কুলগুলোকে রেজিষ্ট্রশনের আওতায় আনতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *