দেবহাটা: অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা স্থাপন ও রাত্রিকালীন পাহারা বসানো হবে – Satkhira Vision

April 14, 2021, 8:36 am

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন
দেবহাটা: অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা স্থাপন ও রাত্রিকালীন পাহারা বসানো হবে

দেবহাটা: অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা স্থাপন ও রাত্রিকালীন পাহারা বসানো হবে

দেবহাটা প্রতিনিধি: অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রণ ও অপরাধীদের শনাক্তকরণে শীঘ্রই দেবহাটা উপজেলার অভ্যন্তরীন বিভিন্ন বাজার ও গুরুত্বপুর্ণ স্থানসহ সাতক্ষীরা-কালীগঞ্জ মহাসড়কের পুষ্পকাটি থেকে নলতা অভিমুখ পর্যন্ত ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন এবং রাত্রিকালীন পাহারা বসানো হবে বলে জানিয়েছেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার গাজীরহাট বাজারে জনপ্রতিনিধি ও ব্যবসায়ীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক সভায় ওসি বিপ্লব কুমার সাহা আরো বলেন, সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের কারনে গোটা দেশ যখন সংকটকালীন সময় পার করছে, ঠিক তখনই জনসাধারণের একটি বৃহৎ অংশ কর্মহীন হয়ে পড়ায় বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই সহ অপরাধ কর্মকান্ড বৃদ্ধি পেয়েছে।

কিন্তু সাধারণ মানুষের সহযোগীতা ছাড়া সকল অপরাধ কর্মকান্ড কেবলমাত্র পুলিশের পক্ষে নিয়ন্ত্রন করা সম্ভব নয়। এজন্য দেবহাটা উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশের টহল জোরদার করার পাশাপাশি রাত্রিকালীন পাহারার জন্য স্থানীয় এলাকাবাসী ও গ্রাম পুলিশদের সমন্বয়ে কমিটি করে দেয়া হবে।

একই সাথে বর্তমান তথ্য প্রযুক্তির যুগে অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধী শনাক্তকরণে সিসি ক্যামেরা স্থাপনের বিকল্প নেই। সেকারনে দেবহাটা উপজেলাকে অপরাধমুক্ত করতে উপজেলার পাঁচটি ইউনিয়নের অভ্যন্তরীন বিভিন্ন বাজার ও গুরুত্বপুর্ণ স্থানসহ সাতক্ষীরা-কালীগঞ্জ মহাসড়কের পুষ্পকাটি থেকে নলতা অভিমুখ পর্যন্ত সিসি ক্যামেরা স্থাপন করা হবে।

ইতিমধ্যেই সিসি ক্যামেরা স্থাপনের বিষয়ে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ ব্যবসায়ীদের সাথে আলোচনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট বাজারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হবে এবং পর্যায়ক্রমে গোটা দেবহাটা উপজেলাকে শীঘ্রই সিসি ক্যামেরার আওতায় আনা হবে বলেও জানান ওসি বিপ্লব কুমার সাহা।

দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আইন শৃঙ্খলা বিষয়ক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শরৎ চন্দ্র ঘোষ, এসআই আবু হানিফ, ইউপি সদস্য আবুল কাশেম, ব্যবসায়ী ঈমান আলী প্রমুখ। এসময় স্থানীয় ব্যবসায়ী ও বাজার কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT