ভারত-চীন উত্তেজনা, নিয়ন্ত্রণ রেখায় সেনা পাঠাচ্ছে পাকিস্তান – Satkhira Vision

April 11, 2021, 9:10 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি
ভারত-চীন উত্তেজনা, নিয়ন্ত্রণ রেখায় সেনা পাঠাচ্ছে পাকিস্তান

ভারত-চীন উত্তেজনা, নিয়ন্ত্রণ রেখায় সেনা পাঠাচ্ছে পাকিস্তান

এসভি ডেস্ক: ভারতের কেন্দ্র শাসিত বিরোধপূর্ণ কাশ্মির অঞ্চলের লাদাখের গলওয়ান উপত্যকায় ভারত ও চীন সেনাদের মধ্যে চলমান উত্তেজনার মধ্যেই নিয়ন্ত্রণ রেখায় সেনা পাঠাতে শুরু করেছে পাকিস্তান। 

লাদাখ ঘিরে ভারত ও চীন যখন নিজেদের সেনা ও সমরাস্ত্র মজুদ করছে এবং শক্তি বাড়াতে ঠিক এমন সময় নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের সৈন্য বৃদ্ধি নিয়ে নতুন আশঙ্কা প্রকাশ করছেন বিশ্লেষকরা। 

এর আগে গত ১৫ জুন রাতে গলওয়ান উপত্যকায় ভারত ও চীন সেনাদের মধ্যে সংঘর্ষে প্রথমে ৩ ভারতীয় সেনা নিহতের খবর আসে। শেষতক জানা যায়, দুপক্ষে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা ও ৪৩ জন চীন সেনা নিহত হয়। দুপক্ষের প্রায় শতাধিক সৈন্য আহত হয়। 

এ ঘটনার পর থেকেই গত দুই সপ্তাহ ধরে লাদাখে দুই দেশের সেনাবাহিনীই নিজ নিজ অবস্থানে শক্তি বৃদ্ধি করছে। এরইমধ্যে ভারত রাশিয়ার কাছ থেকে যুদ্ধবিমান কিনতে শুরু করেছে। গেল সপ্তাহেই বিমান বাহিনীর প্রধান লাদাখ পর্যবেক্ষণ করেছেন। 

ভারত-চীনের এমন যুদ্ধংদেহি পরিস্থিতিতে নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের সৈন্য পাঠানোর বিষয়ে ভারতের ১৫ নম্বর কোরের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল পি রাজু দেশটির গণমাধ্যমকে বলেছেন, ‘লাদাখের সংঘর্ষের কোনও প্রভাব এখনও কাশ্মিরে পড়েনি। ১৪ নম্বর কোর সেখানকার পরিস্থিতি সামলাচ্ছে। অতিরিক্ত বাহিনী কাশ্মির হয়ে লাদাখ গেছে। কারণ সেটাই লাদাখ যাওয়ার সহজ পথ। কিন্তু এরইমধ্যে লাদাখে পাকিস্তানও সেনা মোতায়েন শুরু করেছে।’

‘পাকিস্তান সম্প্রতি জানিয়েছিল, তারা আশঙ্কা করছে ভারতের পক্ষ থেকে আক্রমণ চালানো হতে পারে। হয়তো তারা নিজেদের সুরক্ষার কথা ভেবেই নিয়ন্ত্রণ রেখায় সেনা সমাবেশ করছে। তবে আমরাও সতর্ক ও প্রস্তুত আছি’- বলেন পি রাজু।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT