প্রথম ভ্যাকসিন পেল বিশ্ব, প্রথমেই ব্যবহার করবে চীনা সেনাবাহিনী – Satkhira Vision

April 15, 2021, 2:44 am

সংবাদ শিরোনাম :
প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক! কলেজ শিক্ষার্থীর মামলায় যুবক গ্রেপ্তার শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর
প্রথম ভ্যাকসিন পেল বিশ্ব, প্রথমেই ব্যবহার করবে চীনা সেনাবাহিনী

প্রথম ভ্যাকসিন পেল বিশ্ব, প্রথমেই ব্যবহার করবে চীনা সেনাবাহিনী

এসভি ডেস্ক: একটি কার্যকর ভ্যাকসিনের জন্য সব ধরনের চেষ্টা করে যাচ্ছে বিশ্বের সব গবেষকরা। কিন্তু এখনও তারা সফল হয়নি। তবে চীনা গবেষকদের সফলতায় মন হচ্ছে মরণঘাতি এই ভাইরাসের ভ্যাকসিন পেতে যাচ্ছে বিশ্ব।

চাইনা স্যানসিনো বায়োলজিকস এবং একাডেমি অফ মিলিটারির একটি গবেষণা ইনস্টিটিউট যৌথভাবে এক ভ্যাকসিনটি তৈরি করেছে। প্রাথমিক সফলতার পর সেটি ব্যবহারেও অনুমতি মিলেছে। 

তবে এই অনুমতি জনসাধারণের জন্য নয়, বিশ্বে প্রথম এই ভ্যাকসিন ব্যবহার করবে চীনের সেনাবাহিনী। নিজেদের সেনাদের জন্য ভ্যাকসিনের চূড়ান্ত অনুমোদন দিয়েছে চীন সরকার।

সোমবার হংকংভিত্তিক কোম্পানিটি এই তথ্য জানিয়েছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি ও মার্কিন গণমাধ্যমে ইয়াহু নিউজের প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

খবরে বলা হয়েছে, দেশটির সেনাবাহিনীর গবেষণা শাখা এবং স্যানসিনো বায়োলজিকসের (৬১৮৫.এইচকে) তৈরি একটি কোভিড-১৯ ভ্যাকসিন মানব শরীরে প্রয়োগের অনুমতি পেয়েছে।

তবে আপাতত ভ্যাকসিন শুধুমাত্র সেনাবাহিনীর মধ্যে ব্যবহার করা হবে। স্যানসিনো বলেছে, চীনের সেন্ট্রাল মিলিটারি কমিশন গত ২৫ জুন এডি৫-এনকোভ ভ্যাকসিনটি সৈন্যদের দেহে এক বছরের জন্য প্রয়োগের অনুমোদন দিয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT