Spread the love

বিশেষ প্রতিনিধি: পৌর খাজনা প্রত্যাহারের দাবিতে সাতক্ষীরার বড়বাজারে চালব্যবসায়ীরা অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি শুরু করেছে।

বৃহস্পতিবার সারাদিন এ কর্মসূচি পরিচালনা শেষে চাল ব্যবসায়ীরা জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের ধর্মঘট কর্মসূচি চলতে থাকবে।

সাতক্ষীরার বড়বাজার সুলতানপুর চালব্যবসায়ী সমিতির সভাপতি রুহুল আমিন বলেন, চাল ব্যবসায়ীরা ভ্যাট ট্যাক্স দিয়ে থাকে। এমন কী আদালতের রায়ও আছে তাদের পক্ষে। তারপরও স্থানীয় ইজারাদার তাদের চাল ক্রয় বিক্রয়ে খাজনা নিচ্ছে। এর ফলে চাউলের ক্রেতা বিক্রেতা উভয়ই হয়রাণী হচ্ছে।

এ ব্যাপারে ইজারাদার শুকুর আলীর সাথে যোগাযোগ করলে তিনি পাল্টা অভিযোগ করে জানান, তারা (চালব্যবসায়ীরা) নিয়মতান্ত্রিক খাজনা বন্ধ করে দিয়েছে। সাধারণ কোন ক্রেতা ও বিক্রেতার কাছ থেকে কোন টাকা নেয়া হয় না। কেবলমাত্র পাইকারী ক্রেতাদের কাছ থেকে বস্তা প্রতি মাত্র দুই টাকা হারে নেয়া হয়। কিন্তু তারা এ ব্যাপারেও বাঁধা প্রদান করছে।

বড়বাজার সুলতানপুর চালব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল আজম খান মামুন জানান, ইজারাদারের হয়রানীতে আমাদের ব্যাবসার অনেক ক্ষতি হচ্ছে। এই সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমরা ধর্মঘট অব্যাহত রাখবো।

বেলা সাড়ে ১১টার দিকে বাজারে গিয়ে ক্রেতা হাবিবুল ইসলাম (এনজিও কর্মী) এর সাথে কথা বললে তিনি জানান, চাউল ব্যাবসায়ীদের ধর্মঘটে আমার মতো বহু ক্রেতাকে হয়রানী হতে হচ্ছে।

সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতী বলেন, দ্রুত এ সমস্যার সমাধান করা হবে। উভয়পক্ষকে পৌরসভায় আহবান করার ব্যবস্থা করা হচ্ছে। তিনি দ্রুত সমস্যা সমাধানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *