সাতক্ষীরা: খামারবাড়িতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ বিতরণ – Satkhira Vision

April 14, 2021, 4:33 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা
সাতক্ষীরা: খামারবাড়িতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ বিতরণ

সাতক্ষীরা: খামারবাড়িতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ বিতরণ

বিশেষ প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিকে সামনে রেখে এবং আম্পানে ক্ষতিগ্রস্থ সাতক্ষীরা সদরের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে দশটায় কৃষকদের মাঝে প্রতিজনকে ৩ কেজি করে অর্ধসহস্রাধিক কৃষকের মাঝে ‘এজেড ৭০০৬ ও এরাইজ ধানি গোল্ড’ দুই প্রজাতির উর্বর ধরনের বীজ বিতরণ করা হয়।
এছাড়াও শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলায় ৬৬৬ কেজি ধানের বীজ বিতরণ করা হয়।

খামার বাড়িতে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বীজ ধান বিতরণ করেন সাতক্ষীরা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নূরুল ইসলাম, অতি: উপ পরিচালক জসিম উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা আমজাদ হোসেন, বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের টেরিটরি অফিসার কৃষিবিদ সুব্রত কুমার রায়।

সাতক্ষীরা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নূরুল ইসলাম বলেন, সরকার সবসময়ই কৃষকের সমস্যা ও সম্ভাবনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তুলে ধরে। আর এই বিশাল কর্মযজ্ঞে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী উন্নয়নের প্রতীক মানুষ শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কাজে সবাইকে সহযোগীর ভূমিকা পালন করতে হবে। শিল্প প্রতিষ্ঠানগুলো এ সহযোগীর দায়িত্ব পালন করে দেশ ও মানুষের প্রতি যে সবার যে দাযিত্ব আছে সেটা প্রমান করতে হবে।

বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের টেরিটরি অফিসার কৃষিবিদ সুব্রত কুমার রায় বায়ার ক্রপসায়েন্স লিমিটেড সবসময় মানুষের প্রতি বাংলার কৃষকের প্রতি দায়বদ্ধ ছিল। সেই দায়বোধের জায়গা থেকে প্রতিষ্ঠানটির জন্মলগ্ন থেকে কৃষকের সেবায় কাজ করে যাচ্ছে আর কৃষকরা বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। সম্প্রতি সাতক্ষীরায় ঘটে গেল সুপার সাইক্লোন। সে কারণেই কৃষককে সহায়তা দিতে ছুটে এসেছে বায়ার ক্রপসায়েন্স লিমিটেড। এ প্রতিষ্ঠান কৃষকদের মাঝে প্রতিজনকে ৩ কেজি করে অর্ধসহস্রাধিক কৃষকের মাঝে ‘এজেড ৭০০৬ ও এরাইজ ধানি গোল্ড’ দুই প্রজাতির উর্বর ধরনের বীজ বিতরণ করা হলো। এছাড়াও শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলায় ৬৬৬ কেজি ধানের বীজ বিতরণ করা হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT