Spread the love

কামরুল হাসান: কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম দক্ষতা ও কর্মতৎপরতা মূল্যায়নের ভিত্তিতে (২০১৭-১৮) অর্থ বছরে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গত ২১ অক্টোবর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-২ শাখার উপ সচিব মোহাম্মাদ তানভীর আজম সিদ্দিকী এক স্মারক বার্তায় ইউনিয়ন পরিষদের উন্নয়ন দক্ষতা ও কর্মতৎপরতা মূল্যায়নে এ তথ্য প্রকাশ করেম।

প্রকাশিত তথ্যে জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরের উন্নয়ন বাজেটে ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ইউপি সচিব শাখা কর্তৃক প্রজ্ঞাপনের মাধ্যমে বাৎসরিক কাজের মূল্যায়নে সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়ন পরিষদের মধ্যে দক্ষতা ও কর্মতৎপরতা মূল্যায়নের ভিত্তিতে জেলার মধ্যে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থ বছরে শ্রেষ্ঠত্বের পুরস্কার হিসেবে সম্প্রতি ৩ পর্যায়ে গৃহীত ১ লাখ ৬০ হাজার (এক লক্ষ ষাট হাজার) টাকা ইউনিয়নের বিভিন্ন উন্নয়মূলক কাজে ব্যবহার করা হয়েছে বলে শ্রেষ্ঠ চেয়ারম্যান নূরুল ইসলাম জানান ।

তিনি আরও জানান, শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় উন্নয়নমূলক দক্ষতা বৃদ্ধির জন্য সরকারিভাবে গত মার্চ মাসে ১০ দিনের বিদেশ সফরে (মালয়েশিয়া ও থাইল্যান্ড) যাওয়ার অনুমতি থাকলেও বর্তমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রার্দুভাবে যাত্রা স্থগিত করতে হয়। তবে আগামী সেপ্টেম্বর বা অক্টোবরের মধ্যে বিশ্বব্যাপি কোভিড-১৯’র পরিস্থিতি স্বাভাবিক হলে বিদেশ যাত্রা করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *