দেবহাটা: থানায় ভাংচুরের অভিযোগ দেয়ায় ফের ভাংচুর – Satkhira Vision

April 10, 2021, 3:34 pm

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ কলারোয়া: পরসম্পদ লোভীদের আইনের আওতায় আনার দাবীতে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন কলারোয়া: সরকারী নির্দেশনা অমান্য করায় ৮ জনকে জরিমানা
দেবহাটা: থানায় ভাংচুরের অভিযোগ দেয়ায় ফের ভাংচুর

দেবহাটা: থানায় ভাংচুরের অভিযোগ দেয়ায় ফের ভাংচুর

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় জমিজমা সংক্রান্ত বিষয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় অভিযোগ করায় রমজান আলী নামের এক ব্যাক্তির বাড়ীতে পুনরায় হামলা ও ভাংচুর চালিয়েছে প্রতিপক্ষরা।

মঙ্গলবার সকাল ৬টার দিকে দেবহাটা সদর গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে। হামলার শিকার দেবহাটা সদরের বিলায়েত আলীর ছেলে রমজান আলীর পরিবার জানান, দেবহাটা মৌজার ৬৪০/১ খতিয়ানের ১০৮৬ দাগের ১১ শতক জমি পৈতৃক সূত্রে এবং ১১ শতক জমি দুই বোনের নিকট থেকে ক্রয় করে প্রায় ২৫ বছর ধরে বসবাস করে আসছে তারা। কিছুদিন আগে ওই বসত বাড়ির উপর নজর পড়ে রমজান আলীর বড় ভাই মোহাম্মদ আলীর। একাধিকবার রমজান আলীর বসত বাড়িটি দখলে নিতে ষড়যন্ত্র ও হামলা চালাতে থাকে মোহাম্মাদ আলী। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে শালিস বৈঠক অনুষ্ঠিত হলেও শালিসের সিদ্ধান্ত না মেনে মোহাম্মাদ আলী এক গুয়েমিভাবে রমজান আলীর জমি দখলে নিতে মরিয়া হয়ে ওঠে। এমনকি মোহাম্মাদ আলী ও তার দুই ছেলে কবির হোসেন এবং সালাহউদ্দীন মিলে রমজান আলীর জমিতে থাকা গাছপালা কেটে ক্ষতিসাধন করতে থাকে। বিষয়টি নিয়ে রমজান আলী বাদী হয়ে দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি মিমাংসার জন্য ঘরোয়াভাবে শালিস বৈঠকে বসার সিদ্ধান্ত দেয় পুলিশ। কিন্তু রমজান আলী অসুস্থ হয়ে পড়ায় নির্ধারিত সময়ে আর শালিস অনুষ্ঠিত হয়নি। একপর্যায়ে সোমবার সকালে আবারো মোহাম্মাদ আলী, তার স্ত্রী সালেহা খাতুনসহ দুই ছেলে কবির হোসেন এবং সালাহউদ্দীন রমজান আলীর ওই জমিটিতে হামলা চালিয়ে সেখানে থাকা রান্নাঘর, কাঠের ঘর ও মুরগির ঘর থেকে জিনিসপত্র ফেলে দেয়।

এঘটনায় ওই দিনই মোহাম্মাদ আলীদের বিরুদ্ধে দেবহাটা থানায় আরো একটি লিখিত অভিযোগ দায়ের করেন রমজান আলীর ছেলে আহছান উল্লাহ। থানায় অভিযোগ দায়ের করায় রমজান আলীর পরিবারের ওপর তীব্রভাবে ক্ষিপ্ত হয় মোহাম্মাদ আলী ও তার পরিবারের সদস্যরা।

মঙ্গলবার সকালে মোহাম্মাদ আলী, তার স্ত্রী সালেহা খাতুনসহ দুই ছেলে কবির হোসেন এবং সালাহউদ্দীন আকর্ষিক রমজান আলীর জমিটি দখলে নিতে হামলাসহ রান্নাঘর, গোয়াল ঘর, কাঠের ঘর ও মুরগির ঘরটি ভেঙে দেয়। ভাংচুরের পাশাপাশি রমজান আলীর পরিবারের সদস্যদের মারপিট করতেও উদ্যত্ত হয়ে ওঠে প্রতিপক্ষরা। বর্তমানে আতঙ্কের মধ্যে দিন কাটছে ভুক্তভোগী রমজান আলীর পরিবারের।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিষয়টি নিয়ে রমজান আলীর পরিবারের পক্ষ থেকে দেবহাটা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো বলে জানা গেছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT