Spread the love

এস এম আবু রায়হান: সুপার ঘূর্ণিঝড় আম্ফানে মূহুর্তেই মধ্যে তছনছ করে দিয়েছে সাতক্ষীরা সদর উপজেলা মাধবকাটি আল আমিন মহিলা দাখিল মাদ্রাসাটি। প্রতিষ্ঠানটির অফিস শ্রেণীকক্ষ সম্পূর্ণ তিগ্রস্ত হয়েছে ভবনের পাশাপাশি মাদ্রাসার চেয়ার.টেবিল ও আসবাবপত্র নষ্ট হয়ে প্রায় ৫ লাধিক টাকার ক্ষতি হয়েছে । এমন পরিস্থিতিতে উন্নয়ন বঞ্চিত মাদ্রাসা কর্তৃপ মাদ্রাসা সংষ্কারে সরকারের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী, শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, মাদ্রাসাটিতে প্রায় সব শ্রেণীর শির্থীদের ক্লাসরুমসহ অফিসরুম লন্ডভন্ড। ভবন সংষ্কারে জরুরী ভিত্তিতে পদক্ষেপ না নিলে সেখানকার শিক্ষা ব্যবস্থা সম্পূর্ণরুপে ভেঙ্গে পড়বে বলে আশঙ্কা করেছেন সেখানকার শিক্ষক, শিক্ষার্থীরা ও অভিভাবক মহল।

ওই মাদ্রাসার সুপার মাওলানা মোঃ গোলাম রসুল জানান, ১৯৯৯ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হলেও অদ্যবধি মাদ্রাসাটিতে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। তবে সেখানকার শিক্ষক ও পরিচালনা পরিষদের যৌথ প্রচেষ্টায় শিক্ষার মানও বরাবরই অনেক ভালো।

মাদ্রাসার সহ-সুপার মোছা: আছিয়া খাতুন
ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে বলেন, উন্নয়ন থেকে বঞ্চিত থাকলেও সকলের ঐকান্তিক প্রচেষ্টায় মাদ্রাটিতে প্রায় ২ শতাধিক শিক্ষার্থী রয়েছে। শিক্ষা খাতে বিদ্যাপীঠটি সাতক্ষীরা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখলেও মাদ্রাসার উন্নয়নে এখন পর্যন্ত কেউ দৃশ্যত কোন ভুমিকা রাখেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *