কালিগঞ্জ: ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে ইউএনও’র ৬ নির্দেশনা – Satkhira Vision

June 1, 2020, 9:38 pm

সংবাদ শিরোনাম :
সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত সাতক্ষীরা: লাবসায় আরো এক যুবক করোনায় আক্রান্ত সাতক্ষীরা: ২য় স্ত্রীকে নিয়ে হাজির স্বামী, প্রতিবাদ করে জখম ১ম স্ত্রী সাতক্ষীরা: মাধবকাটি বাজার কমিটির আহবায়ক কমিটি ভেঙে নতুন আহবায়ক কমিটি গঠিত কলারোয়া: এসএসসি’র অকৃতকার্যে মারা গেলো পানিকাউরিয়া হাইস্কুলের মেধাবী ছাত্র দেবহাটা: আওয়ামী লীগ নেতাকে মারপিট করায় ছাত্রলীগ নেতা বহিষ্কার দেবহাটা: মায়ের হাত ধরে রাস্তা পার হবার আগেই নিভে গেল শিশুর প্রাণ কলারোয়া: সিংগাসহ বিভিন্ন বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার সাফল্য কালিগঞ্জ: মডেল চিংড়ি চাষ জোন প্রতিষ্ঠার রূপরেখা দিলেন ইউএনও খুলনাকে হটিয়ে শীর্ষে সাতক্ষীরা
কালিগঞ্জ: ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে ইউএনও’র ৬ নির্দেশনা

কালিগঞ্জ: ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে ইউএনও’র ৬ নির্দেশনা

এসভি ডেস্ক: ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও তৎ উদ্দেশ্যে ব্যবহৃত শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক রাসেল ৬টি জরুরী নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনাগুলো হলো…

১) সামাজিক দূরত্ব নিশ্চিত করণার্থে , কালিগঞ্জ উপজেলার ২১০ টি আশ্রয় কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের সকল রুম খোলা রাখতে হবে। প্রথমে ভিন্ন ভিন্ন রুমে সকলকে রাখতে হবে। পর্যায়ক্রমে অবস্থা সাপেক্ষে সুস্থ ও পরিচিতজনদের একত্রে একরুমে রাখতে হবে। অবস্থা/প্রয়োজন বিবেচনায় রুমে লোক সংখ্যা পর্যায়ক্রমে বাড়াতে হবে। প্রথমেই এক রুম করে ভর্তি করা যাবে না।

২) করোনার লক্ষণযুক্ত হলে তাকে আলাদা রুমে রাখতে হবে।লক্ষণের বিষয়টি ওয়ার্ড মেম্বরগণ সাথে সাথে তার ওয়ার্ডে নিযুক্ত মেডিকেল টিমকে জানাবেন। মেডিকেল টিম এই বিষয় গুরুত্ব সহকারে মনিটরিং করবেন।উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা এ বিষয়ে বিশেষ নজর রাখবেন।

৩)ইতিমধ্যে সকল ইউপি তে সাবান, মাস্ক সরবরাহ করা হয়েছে ও আরো করা হবে । কেন্দ্রে সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পড়তে হবে। ওঠার সময় সাবান দিয়ে হাত ধুয়ে উঠতে হবে। পরস্পর যথাসম্ভব দূরত্ব বজায় রাখতে হবে। ইচ্ছাকৃতভাবে কাছাকাছি থাকা যাবে না।মাস্ক বাজার হতে কিনতে হবে এমন কথা নেই, যেকোন সুতি কাপড়ের ৩ টি স্তর একত্রে সেলাই করে নিজেই বানিয়ে নিন। আশ্রয় কেন্দ্রে মাস্কসহ আসুন।

৪) প্রতি কেন্দ্রে কমপক্ষে একজন গ্রাম পুলিশ/ প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী/ প্রশিক্ষিত আনসার রাখতেই হবে। কেউ ইচ্ছাকৃতভাবে কাছাকাছি থাকার প্রবণতা দেখালে তাকে উক্ত আইন প্রয়োগকারী ব্যক্তিগণ সতর্ক করবেন।

৫) কেন্দ্রে বসে খাবার খাওয়ার ক্ষেত্রেও আবশ্যিকভাবে হাত সাবান দিয়ে ধুয়ে খেতে হবে।

৬) উপর্যুক্ত নির্দেশাবলী বাস্তবায়নের জন্য কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে। দায়িত্ব পালনরত পুলিশ ফোর্সকে উপর্যুক্ত নির্দেশ বাস্তবায়নের জন্য বিশেষভাবে নির্দেশ দেয়ার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ করা হলো।

শেয়ার করুণ এবং সাথে থাকুন

 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT