সাতক্ষীরা: ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় ১৪৭টি সাইক্লোন শেল্টার ও ১,৭০০ শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত – Satkhira Vision

June 1, 2020, 9:53 pm

সংবাদ শিরোনাম :
সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত সাতক্ষীরা: লাবসায় আরো এক যুবক করোনায় আক্রান্ত সাতক্ষীরা: ২য় স্ত্রীকে নিয়ে হাজির স্বামী, প্রতিবাদ করে জখম ১ম স্ত্রী সাতক্ষীরা: মাধবকাটি বাজার কমিটির আহবায়ক কমিটি ভেঙে নতুন আহবায়ক কমিটি গঠিত কলারোয়া: এসএসসি’র অকৃতকার্যে মারা গেলো পানিকাউরিয়া হাইস্কুলের মেধাবী ছাত্র দেবহাটা: আওয়ামী লীগ নেতাকে মারপিট করায় ছাত্রলীগ নেতা বহিষ্কার দেবহাটা: মায়ের হাত ধরে রাস্তা পার হবার আগেই নিভে গেল শিশুর প্রাণ কলারোয়া: সিংগাসহ বিভিন্ন বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার সাফল্য কালিগঞ্জ: মডেল চিংড়ি চাষ জোন প্রতিষ্ঠার রূপরেখা দিলেন ইউএনও খুলনাকে হটিয়ে শীর্ষে সাতক্ষীরা
সাতক্ষীরা: ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় ১৪৭টি সাইক্লোন শেল্টার ও ১,৭০০ শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত

সাতক্ষীরা: ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় ১৪৭টি সাইক্লোন শেল্টার ও ১,৭০০ শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত

এসভি ডেস্ক: ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে সাতক্ষীরা প্রশাসন। আজ রোববার রাত ৯টায় প্রেস ব্রিফিং এ একথা জানান জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। সাংবাদিকদের সঙ্গে ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলার প্রস্তুতির বিষয়ে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় সাতক্ষীরা জেলার ১৪৭টি সাইক্লোন শেল্টার ও এক হাজার ৭০০ শিক্ষাপ্রতিষ্ঠান প্রস্তুত করা হয়েছে। উপকূলীয় এলাকাগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সতর্ক থাকতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলার জন্য জনপ্রতিনিধিদের অবহিত করা হয়েছে ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত করা হয়েছে। উপকূলীয় এলাকায় বেড়িবাঁধ রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ডকে বলা হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, স্বাস্থ্য বিভাগকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে। যেকোনো ধরনের ক্ষয়ক্ষতির মাত্রা থেকে রক্ষা পেতে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপকূলীয় এলাকার বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রগুলোতে নিয়ে আসার জন্য আগামীকাল সোমবার থেকে কাজ শুরু করা হবে। আশ্রয়কেন্দ্রগুলোতে যেন সামাজিক দূরত্ব বজায় থাকে সে বিষয়টি নিশ্চিত করতে কাজ করবে প্রশাসন। এছাড়া জেলায় দুর্যোগ মোকাবিলায় ২৫০ মেট্রিক টন চাল বরাদ্দ এসেছে।

সাতক্ষীরা আবহাওয়া অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী বলেন, আগামীকাল সোমবার জানা যাবে ঘূর্ণিঝড় আম্ফান বাংলাদেশে আঘাত হানবে কি-না। বর্তমানে ঘূণিঝড়টি সাতক্ষীরা উপকূল থেকে রোববার বিকেল ৩টা পর্যন্ত ১২৩০ কিলোমিটার দূরে অবস্থান করছিল।

শেয়ার করুণ এবং সাথে থাকুন

 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT