করোনা পরিস্থিতিতে ফল বিপণন ও বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা – Satkhira Vision

June 4, 2020, 2:01 am

সংবাদ শিরোনাম :
কালিগঞ্জ: যুবককে মারপিট, থানায় এজাহার দেবহাটা: ঘর পেয়ে খুশি ২৪ পরিবার সাতক্ষীরা: ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাধ দ্রুত সংস্কারের নির্দেশ নির্যাতিত প্রতিবন্ধী শিক্ষার্থীর চিকিৎসায় বিবিসি ফাউন্ডেশনের আর্থিক সহযোগীতা কলারোয়া: এবার জালালাবাদ ইউনিয়নে নারায়নগঞ্জ ফেরত যুবক করোনায় আক্রান্ত! ধেয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় নিসর্গ: রেড অ্যালার্ট জারি সাতক্ষীরা: অসহায় পরিবারের মাঝে নর্দান ইউনিভার্সিটির উপাচার্যের ত্রাণ বিতরণ শ্যামনগরে পুকুর থেকে কলেজ ছাত্রের লাশ উদ্ধার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম রোহিঙ্গার মৃত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত
করোনা পরিস্থিতিতে ফল বিপণন ও বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা

করোনা পরিস্থিতিতে ফল বিপণন ও বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা

মো: আজিজুল ইসলাম(ইমরান): করোনা উদ্ভূত পরিস্থিতিতে আম, লিচু ও অন্যান্য মৌসুমি ফল বিপণন এবং কৃষিপণ্য বাজারজাতকরণ বিষয়ে আজ শনিবার (১৬ মে) সকালে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী, নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম, আইসিটি প্রতিমন্ত্রী জুনা‌ইদ আহমেদ পলক এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক উপস্থিত ছিলেন।


নওগাঁর সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, দিনাজপুরের সংসদ সদস্য ইকবালুর রহিম এবং সাতক্ষীরার সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের সংযুক্ত হন। সভাটি সঞ্চালনা করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান।

দেশের ফলমূল বিতরণ এবং বিপণন ব্যবস্থাপনায় নানা ধরনের অসঙ্গতি রয়েছে। সভায় সেগুলো নিয়ে আলোচনা করা হয়। এ সভায় কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থাপ্রধান, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, দিনাজপুর ও সাতক্ষীরার জেলা প্রশাসক এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক, দেশের শাকসবজি ও ফলমূল রফতানিকারক সমিতি, সুপারশপ মালিক সমিতির নেতারাও যুক্ত হন।

পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, দিনাজপুর, সাতক্ষীরা, ঢাকা ও চট্টগ্রামের আম, লিচুসহ অন্যান্য ফল চাষি, সফল কৃষক, ব্যবসায়ী ও আড়তদার এবং সংশ্লিষ্ট সমিতির প্রতিনিধিরা সংযুক্ত হন।

শেয়ার করুণ এবং সাথে থাকুন

 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT