Spread the love

বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরার গণমাধ্যমকর্মীদের উদ্যোগে বিশ্ব মুক্ত সাংবাদিকতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ মে বিশ্ব সাংবাদিকতা দিবস উপলক্ষে দুপুর ১টায় দৈনিক পত্রদূত কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা করেন দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক ও চ্যানেল আই এর সাংবাদিক আবুল কালাম আজাদ, চ্যানেল টোয়েন্টিফোরের সাতক্ষীরা রিপোর্টার আমিনা বিলকিস ময়না, দৈনিক বর্তমান ও ডেইলি বাংলাদেশ নিউজের সাতক্ষীরা প্রতিনিধি আব্দুস সামাদ, ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের সাতক্ষীরা প্রতিনিধি আসাদুজ্জামান মধু, সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমান, দৈনিক পত্রদূতের জাকির হোসেন প্রমুখ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন দৈনিক দেশ রূপান্তর, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও দেশ টিভি’র সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন।

আলোচকরা বলেন, ক্রমাগতভাবে বিভিন্নভাবে গণমাধ্যমের স্বাধীনতাকে সংকুচিত করে ফেলা হচ্ছে। স্বাধীণ সাংবাদিকতা যত বিঘ্নিত হবে দেশে দুর্নীতিবাজ অন্যায়কারীরা ততবেশী শক্তিশালী হবে। দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে ৫৪দিন পর উদ্ধারের ঘটনাকে যখন বলা হয় অনুপ্রবেশ তখন বুঝতে বাকি থাকে না। অন্যায়কে কীভাবে উৎসাহ দেয়া হচ্ছে।

আলোচকরা বলেন, সাংবাদিক কাজলকে যেভাবে পিছমোড়া দিয়ে বেঁধে হ্যান্ডক্যাপ পরিয়ে আদালতে নিয়ে হয়েছে তা সাংবাদিক সমাজের সাথে চরম অন্যায় করা হয়েছে। আলোচকরা সাংবাদিকতার স্বাধীনতার প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধ ও সাহসী হওয়ার কথা বলেন। বৈশ্বিক করেনা পরিস্থিতির কারণে এবার সাতক্ষীরায় শারীরিক দুরত্ব মেনে স্বল্প পরিসরে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *