সাতক্ষীরা: ছাত্রলীগের স্বেচ্ছাশ্রমে লাভের আশায় বর্গাচাষী – Satkhira Vision

April 14, 2021, 7:26 am

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন
সাতক্ষীরা: ছাত্রলীগের স্বেচ্ছাশ্রমে লাভের আশায় বর্গাচাষী

সাতক্ষীরা: ছাত্রলীগের স্বেচ্ছাশ্রমে লাভের আশায় বর্গাচাষী

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলায় ছাত্রলীগ নেতাকর্মীদের সেচ্ছাশ্রমে লাভের আশায় মহসিন কবির বাবু নামে এক বর্গাচাষী । কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক রবিবার সকালে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাসানুজ্জামান শাওন উপজেলার শিবপুর ও ঘোনা ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে বর্গাচাষী মহসিন কবির বাবুর ২বিঘা জমির ধান কেটে দেন।

এসময় ঘোনা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন, শিবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল শাহাদাৎ জাকির, ছাত্রলীগ নেতা আমিনুর রহমান, রায়হান হোসেনসহ দুই ইউনিয়ন ছাত্রলীগের ১০জন নেতাকর্মী সেচ্ছায় ধানকাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন।

এবিষয়ে শিবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল শাহাদাৎ (জাকির) ও ঘোনা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, করোনা ভাইরাসের কারনে শ্রমিক সংকট ও শ্রমের মূল্য দ্বিগুণ হারে বৃদ্ধিতে পাওয়ায় বিপাকে পড়েছে দেশের প্রকৃতচাষি বর্গাচাষীরা। একারনে, সেচ্ছায় শ্রমিক সংকটে বিপাকে বর্গাচাষীদের জমির ধান কাটতে তারা অংশগ্রহণ করেছেন বলে জানান।

এবিষয়ে সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ-সম্পাদক হাসানুুজ্জামান বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক আমি আমার উপজেলার ১৪টি ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে করোনা ভাইরাসে শ্রমিক সংকটে বিপাকে পড়া বর্গাচাষীদের পাশে থেকে কাজ করে যাচ্ছি। আর এইভাবে পরবর্তীতেও বর্গাচাষীদের পাশে থেকে কাজ করে যাবেন বলে জানান তিনি।

এসময় বর্গাচাষী মহসিন কবির বাবু বলেন, শ্রমিক সংকটের কারনে আমি আমার জমির ধান কাটতে পারছিলাম না। এসময় আমি আমার ছেলেকে বলি তার প্রাণ প্রিয় ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা তার এই দূঃসময়ে যদি তার পাশে থেকে সার্বিকভাবে সহযোগীতা করে। ছেলের কথামতো শ্রমিক সংকটে বিপাকে পড়ায় ছাত্রলীগের ছেলেরা আমার জমির ধান কেটে দিয়েছে। এতেকরে আমি কিছুটা হলেও বর্গাচাষে লাভবান হবো বলে আশা করছি।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT