করোনাভাইরাসে আক্রান্ত মাশরাফির নানা – Satkhira Vision

November 30, 2020, 1:13 am

সংবাদ শিরোনাম :
করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি’র বার্তা নিয়ে ইউএনও’র ব্যতিক্রমি উদ্যোগ বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন, সাতক্ষীরা জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত ধর্ম নিয়ে কটূক্তি: জেলার এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সাতক্ষীরা: ৪০ হাজার পিস ভারতীয় পাতার বিড়িসহ সাতানীর মন্টু আটক সাতক্ষীরা: অন্তঃস্বত্ত্বা গৃহবধু হত্যা করে ভাটায় গেল স্বামী! ভালোবাসা মঞ্চের সম্মাননা স্মারক পেলো ‘স্বর্ণ কিশোরী নের্টওয়াক ফাউন্ডেশন’ সাতক্ষীরা: প্রতিবন্ধীর স্বপ্ন পূরণে সারথি হলেন উপজেলা চেয়ারম্যান বাবু সাতক্ষীরা: তারেক রহমানের জন্মদিন উপলক্ষে ছাত্রদলের দোয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল সাতক্ষীরা ল স্টুডেন্টস্ ফোরাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ

করোনাভাইরাসে আক্রান্ত মাশরাফির নানা

করোনাভাইরাসে আক্রান্ত মাশরাফির নানা


করোনাভাইরাসে আক্রান্ত খুলনা মেডিক্যাল কলেজের (খুমেক) ইউরোলোজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহম্মেদ ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজার নানা (মায়ের মামা) হন। চিকিৎসার জন্য রোববার তাকে ঢাকায় নেওয়া হতে পারে।

শনিবার (১৮ এপ্রিল) খুলনা মেডিক্যাল কলেজে পিসিআর মেশিনে পরীক্ষা করে তার নমুনায় করোনার উপস্থিতি পাওয়া যায়। খুলনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মাশরা‌ফি বিন মর্তুজার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, ডা. মাসুদ আহম্মেদকে এয়ার অ্যাম্বু‌লেন্সে করে ঢাকায় নেওয়ার প্রস্তুতি চলছে।

এদিকে, নড়াইল জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও মাশরাফির বন্ধু সৌমেন বসু ফেসবুকে লিখেছেন, ‘মাশরাফি বিন মর্তুজার নানা, খুলনা মেডিক্যাল কলেজের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহম্মেদ করোনায় আক্রান্ত হয়েছেন। খুলনায় অবস্থান করছেন তিনি।

নড়াইলের কৃতি সন্তান ডা. মাসুদ আহম্মেদের পরিবার ঢাকায় থাকে। পরিবারের সকলে ওনাকে ঢাকা চলে আসতে বলেছিলেন। কিন্তু যুদ্ধক্ষেত্র থেকে পালানোর মতো সৈনিক ডা. মাসুদ নন। তিনি মানুষের কথা ভেবে নিজের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছিলেন। এমন মহান মানুষ আছে বলে আজও মানবতা হারেনি। যিনি নিজেকে উজাড় করে দিয়েছিলেন মানবতার সেবায়, সারাটা জীবন চিকিৎসাসেবা দিয়ে মানুষের দুর্দিনে পাশে ছিলেন, এমন মানুষ আমাদের জাতির অহংকার, আমাদের চিকিৎসক সমাজের অহংকার।’

তিনি আরো লিখেন, ‘মাশরাফির বাল্যজীবন যাদের আদর-স্নেহে কেটেছে ডা. মাসুদ তাদের মধ্যে অন্যতম একজন। মাশরাফি ফোন দিলে উনি কাঁদছিলেন। মাশরাফিরও মনটা খুব খারাপ। সে বলল, খুব কষ্ট লাগছে। তবে, এটা ভেবে গর্ব লাগছে যে, উনি দায়িত্বে অবহেলা করেননি।

এ যুদ্ধে মানুষের সেবা করে গেছেন। হ্যাঁ, এমন মহান চিকিৎসক আমাদের জাতির গর্ব। আমরা সকলে অন্তরের অন্তঃস্থল থেকে ওনার জন্য প্রাণভরে দোয়া করি, যেন উনি সুস্থ হয়ে ওঠেন। ওনারা হেরে গেলে যে মানবতা হারিয়ে যাবে।’

খুলনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ জানান, ডা. মাসুদ আহম্মেদের জ্বর, গলাব্যথা ও গায়ে ব্যথা থাকায় শনিবার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তিনি কলেজের রেস্ট হাউজে থাকেন। এছাড়া, ওই রেস্ট হাউজে থাকা আরো ১২ জন চিকিৎসককে আপাতত সেখানেই অবস্থানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT