প্রস্তুতি সম্পন্ন: ১২টা ১ মিনিটে ফাঁসি কার্যকর – Satkhira Vision

April 15, 2021, 2:05 am

সংবাদ শিরোনাম :
প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক! কলেজ শিক্ষার্থীর মামলায় যুবক গ্রেপ্তার শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর
প্রস্তুতি সম্পন্ন: ১২টা ১ মিনিটে ফাঁসি কার্যকর

প্রস্তুতি সম্পন্ন: ১২টা ১ মিনিটে ফাঁসি কার্যকর

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হ’ত্যা মামলায় মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসির কার্যক্রম শুরু হয়ে গেছে। শনিবার (১১ এপ্রিল) আইজি প্রিজন মোস্তফা কামাল এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর খু’নি মাজেদকে ফাঁসিতে ঝোলানোর সব প্রস্তুতি সম্পন্ন। প্রক্রিয়াও শুরু হয়েছে। রাত ১২টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হবে।

এরআগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হ’ত্যা মামলায় মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আবদুল মাজেদের সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ করেছেন তাঁর স্বজনরা। শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় কারা কর্তৃপক্ষ মাজেদের সঙ্গে দেখা করার জন্য স্বজনদের ডেকে পাঠান। কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে মৃ’ত্যুর প্রহর গুনছেন মাজেদ। তৈরি রয়েছে ১০ সদস্যের জল্লাদ দল।

সূত্রের খবর, মূলত ফাঁসি কার্যকরের আগে শেষ দেখা করতে কারা বিধান অনুযায়ী কর্তৃপক্ষ এটি করে থাকেন। স্বজনদের সাক্ষাৎ মৃত্যুদণ্ড কার্যকরের আনুষ্ঠানিকতার একটি। এরই মধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চটি সম্পূর্ণরূপে প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত রয়েছে জল্লাদের দল। ২৩ বছর পর মাজেদকে মঙ্গলবার ভোররাতে মিরপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হ’ত্যা মামলায় মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বরখাস্ত ক্যাপ্টেন আবদুল মাজেদের সঙ্গে কারাগারে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা। শুক্রবার সন্ধ্যায় পরিবারের সদস্যরা কারাগারে ভিতরে প্রবেশ করেন। এর আগে অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান মাজেদ। কিন্তু রাষ্ট্রপতি সে আবেদন নাকচ করে দেন। ফলে এখন আর তাঁর ম ‘ত্যুদণ্ড নিশ্চিত করতে কোনো বাধা নেই।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT