Spread the love

নিজস্ব প্রতিনিধি: বিভিন্ন প্রকল্পে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ১২নং গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জি এম মাসুদুল আলমের বিরুদ্ধে। 

এ ব্যাপারে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান জিএম আব্দুর রহিমসহ ৯ মেম্বর। 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গাবুরা ইউপি চেয়ারম্যান জিএম মাসুদুল আলম নির্বাচিত হওয়ার পর থেকেই স্থানীয় সরকারের নীতিমালা না মেনে ইউপি মেম্বরদের স্বাক্ষর ছাড়াই বিভিন্ন প্রকল্প জমা দিয়েছেন এবং বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করছেন।
আরো জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসন থেকে গত ১ এপ্রিল ২,০০০ কেজি জিআর চাউল বরাদ্দ দেয়। ওয়ার্ড প্রতি ১৯ জন দুস্থ ব্যক্তির নামের তালিকা করে ৯ ওয়ার্ডে ১৭১ জনের মাঝে ১০ কেজি হিসাবে ১,৭১০ কেজি চাউল বিতরণ করেন তিনি। অবশিষ্ট ২৯০ কেজি চাউল চেয়ারম্যানের নিজ দায়িত্ব রেখে গত ২  ও ৩ এপ্রিল বিএনপি নেতা তারেক রহমানের নামে ও সাতক্ষীরা জেলা বিএনপির পক্ষ থেকে বিতরণ করেন।

এছাড়া সরকারি বরাদ্দকৃত যে কোনো ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণের ক্ষেত্রেও তিনি ইউ’পি সদস্য / সদস্যাদের উপেক্ষা করে তার নিজস্ব দলীয় বিতর্কিত ব্যক্তিদের দ্বারা অধিকাংশ তালিকা প্রণয়ন ও বিতরণ করেন। ফলে জনমনে মেম্বরদের ভাবমূর্তি দারুণ ভাবে হেয় প্রতিপন্ন হচ্ছে এবং আর্থিক অনিয়মের কারণে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ব্যাহত হচ্ছে।

জনস্বার্থে ইউনিয়ন পরিষদের সুষ্ঠু ও নিরপেক্ষ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ইউ’পি চেয়ারম্যানকে অত্র ইউনিয়নের সরকারিভাবে প্রাপ্ত ত্রাণ কার্যক্রমসহ আর্থিক কর্মকান্ড থেকে অব্যাহতি দিয়ে ১ নং প্যানেল চেয়ারম্যান ৬ নং ওয়ার্ডের মেম্বর সদস্য জি এম আব্দুর রহিমের উপর দায়িত্ব অর্পনের সদয় নিদর্শনা প্রদানের জন্য উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে ওই অভিযোগে।

তবে সকল অভিযোগ অস্বীকার করে গাবুরা  ইউপি চেয়ারম্যান জি এম মাসুদুল আলম বলেন, আমি শুনেছি যে আমার বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে। সকল প্রকল্পের সাথে মেম্বররা জড়িত। আমি কোন প্রকল্পের সাথে সম্পৃক্ত না। আর ওই চাউল বরাদ্দের জন্য মেম্বররা তালিকা দিয়েছিলেন। মেম্বররা ওই চাউল উত্তোলন করেছিলেন এবং বিতরণ করেছিলেন। 
বিএনপির পক্ষে চাউল বিতরণের ব্যাপারের তিনি বলেন, শ্যামনগর থানা বিএনপি আমাদের গাবুরা ইউপিতে ৯ টি ত্রাণ বরাদ্দ দেয়। সেই ত্রাণ ৯ জন গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়েছিল। ওই ত্রাণের সাথে সরকারী ত্রাণের কোন সম্পর্ক নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *