Spread the love

মোমিনুর রহমান: চলমান করোনা পরিস্থিতিতে প্রশাসনিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকা, নারায়নগঞ্জ, ময়মনসিংহসহ বাইরের জেলা থেকে তিনটি ট্রাকে করে সাতক্ষীরার কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলায় যাওয়ার সময় ৭৩ জন ইটভাটা শ্রমিককে স্থানীয়দের সহায়তায় আটক করে পুলিশ। আগত সবাই কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

বৃহষ্পতিবার সকাল ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা উপজেলার চাঁদপুর ও সখিপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন এবং দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন…

এরপর সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নির্দেশনায় কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করে আটককৃত ৭৩ জন ইটভাটা শ্রমিককে তাদের স্ব স্ব উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়ার নির্দেশ দেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন। একই সাথে নির্দেশনা উপেক্ষা করে এসকল শ্রমিককে সাতক্ষীরার অভ্যন্তরে বিভিন্ন উপজেলায় নিয়ে আসার অপরাধে মোবাইল কোর্টে ট্রাকের চালকদের ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন বলেন, আটককৃত ৭৩ জন কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা দীর্ঘদিন ঢাকা, নারায়নগঞ্জ ও ময়মনসিংহে ইটভাটায় শ্রমিক হিসেবে নিয়োজিত ছিলেন। সাম্প্রতিক পরিস্থিতিতে সেখানকার ইটভাটা গুলো বন্ধ ও এলাকায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় গোপনে ট্রাকে করে তারা নিজেদের এলাকায় ফিরছিলেন। দেবহাটাতে তাদেরকে আটকের পর পুলিশ পাহারায় স্ব-স্ব উপজেলায় পাঠিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া ট্রাকের চালকদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *