কালিগঞ্জ: করোনা প্রতিরোধে নিরলসভাবে কাজ করছেন এসিল্যান্ড সিফাত উদ্দীন – Satkhira Vision

April 11, 2021, 12:45 am

সংবাদ শিরোনাম :
বর পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ
কালিগঞ্জ: করোনা প্রতিরোধে নিরলসভাবে কাজ করছেন এসিল্যান্ড সিফাত উদ্দীন

কালিগঞ্জ: করোনা প্রতিরোধে নিরলসভাবে কাজ করছেন এসিল্যান্ড সিফাত উদ্দীন

মাসুদ পারভেজ, কালিগঞ্জ: কর্মদক্ষতা ও যোগ্যতায় প্রত্যন্ত অঞ্চলেও এখন দিনদিন জনপ্রিয় হচ্ছেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট সিফাত উদ্দীন।

কালিগঞ্জের সহকারি কমিশনার(ভূমি) হিসেবে গত ২২ নভেম্বর ২০১৮ তারিখে যোগদান করেন তিনি। তার যোগদানের পরপরই ভূমি ক্ষেত্রে সরকারের সকল নির্দেশনা পালনে সকলের দৃষ্টি পড়ে তার দিকে। অসাধু ব্যবসায়ী ও অবৈধ স্থাপনাকারীদের টনক নড়তে শরু করে। সরকারি আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে লক্ষ লক্ষ টাকা রাজস্ব আয় হয়। ভ্রাম্যমান আদালতে জেল জরিমানার ভয়ে অসাধু ব্যবসায়ীরা সৎ ভাবে জীবন পরিচালনা করতে শুরু করেছেন। তার অধীনে কালিগঞ্জের প্রত্যেকটি খাত এখন উন্নয়ন মূখী। কোন প্রকার অবৈধ বা আর্থিক লেনদেন তাকে স্পর্শ করাতে পারেনি। সৎ, দক্ষ ও যোগ্যতায় এসিল্যান্ড সিফাত উদ্দীন সুনাম সাথে তার কাজ করে যাচ্ছেন।

তারপরই ধারাবাহীকতায় সরকারি নির্দেশনা মতে “করোনা ভাইরাস” ইস্যুতে দায়িত্ব আসে তার কাঁধে। সাতক্ষীরার বিজ্ঞ জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল এর নির্দেশনা মতে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের সার্বিক দিকনির্দেশনায় তার কাজ চলমান রয়েছে। এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দীন “করোনা ভাইরাসের” সংক্রমণ প্রতিরোধ করতে সারা দেশের ন্যায় জনগনকে হোম-কোয়ারেন্টাইন এবং সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে রাখতে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সময় অসময়ে দুর্গম পথপাড়ি দিয়ে নিরাপত্তা বজায় রাখা বা প্রখর রৌদ্র /বৃষ্টি কোন কিছুই তাকে দমাতে পারেনি।

এসিল্যান্ড সিফাত উদ্দীন কালিগঞ্জ উপজেলার মৌতলা, কৃষ্ণনগর, কুশুলিয়া, দক্ষীণশ্রীপুর, ফুলতলা, নাজিমগঞ্জ, রতুনপুর, নলতা, তারালী, চাম্পাফুলসহ উপজেলার সকল বাজার তথা প্রত্যন্ত এলাকায় সরকারী নির্দেশ মোতাবেক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে যাচ্ছেন। প্রশংসার পাশাপাশি জনগণের বিবেক জাগ্রত হওয়ায় সে আদর্শ অফিসার হিসেবে খ্যাতি অর্জন করেছেন।

৪ মার্চ শনিবার সকালে ভ্রম্যমান আদালত পরিচালনাকালীন সময়ে ৬ টি মটর সাইকেল আটক করে চালক ও যাত্রীদের সামাজিক দুরত্ব বজায় রেখে হোম-কোয়ারেন্টাইনে থাকতে সতর্ক করাসহ তাদেরকে অর্থদন্ড দেওয়া হয়।

অন্যদিকে নলতায় একটি ঢার্মেসিকে ক্রেতা ও বিক্রেতার মাঝে সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যর্থ হওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দদ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার ভিতরের রাখতে কঠোর ভূমিকা পালন করছেন। বাজারের নিত্য প্রয়োজনীয় জিনিপত্র সহ সকল দ্রব্য তথা চাউলের মূল্য যাচাই করছেন এসিল্যান্ড সিফাত উদ্দীন। বাজার নিয়ন্ত্রণ রেখেছেন কঠোর পরিশ্রম করে।

“করোনা ভাইরাস” এর সংক্রমন ঠেকাতে জনগন কে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে থাকা নিশ্চিত করতে, অযথা বাহিরে না আসতে নিজ হ্যান্ড মাইক নিয়ে প্রচার করে সচেতনতা সৃষ্টি করেন। কালিগঞ্জে করোনা ভাইরাস মোকাবিলায় জনগণকে সর্বোচ্চ নিরাপত্তার চাঁদরে বেষ্টিত করতে ভোর থেকে শুরু করে মাঝরাত অবধি সে কাজ করে যাচ্ছে। এ কাজে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী, কালিগঞ্জ থানা পুলিশ, জনপ্রতিনিধি, সাংবাদিক, সেচ্ছাসেবক, গ্রামপুলিশ সহ সর্ব স্তরের মানুষ তাকে সহযোগীতা করে যাচ্ছেন।

কেউ যেন “করোনাভাইরাস আক্রান্ত হয়ে অকালে মৃত্যুবরণ না করে বা কারো পরিবার ক্ষতিগ্রস্থ না হয় সে লক্ষেই তিনি কাজ করে যাচ্ছেন।

এসিল্যান্ড সিফাত উদ্দীন সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে বলেন, কালিগঞ্জকে এ করোনা মহামারী থেকে আল্লাহর রহমতে বাচাঁতে পারলেই বর্তমান সরকারের তথা আমাদের সবার এ পরিশ্রম স্বার্থক হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT