কালিগঞ্জ: ১৫ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এই সড়কটিতে – Satkhira Vision

April 14, 2021, 6:11 pm

সংবাদ শিরোনাম :
প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক! কলেজ শিক্ষার্থীর মামলায় যুবক গ্রেপ্তার শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর
কালিগঞ্জ: ১৫ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এই সড়কটিতে

কালিগঞ্জ: ১৫ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এই সড়কটিতে

মাসুদ পারভেজ, কালিগঞ্জ: কালিগঞ্জ উপজেলার কালিগঞ্জ টু বাঁশতলা ব্রীজ পর্যন্ত সড়কটির বেহাল দশা ১৫ বছর অতিবাহিত হয়ে গেলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি সড়কটিতে। ১৫ কিলোমিটার সড়ক এখন যেন মরন ফাঁদে পরিণত হয়েছে। বিভিন্ন পত্র-পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হলেও সড়কটি মেরামত ও তদারকীকারী প্রতিষ্ঠানের কোনো কর্মকর্তা টনক নড়ছেনা।

দীর্ঘ ১৫ বছর ধরে সড়কটি সংষ্কার না হওয়ায় বর্তমানে চলাচলের জন্য সম্পন্ন অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি দুরবস্থা এমন পর্যায়ে পৌচেছে গাড়ি চলাচল তো দুরের কথা জন সাধারনের চলতে কষ্ট সাধ্য হয়ে পড়েছে।

কিছু কিছু স্থানে এমন বেহালদশা সৃষ্টি হয়েছে জরুরি চলাচলকারি মালবাহী গাড়ি, এম্বুল্যেস, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়ি সহ সকল প্রকার ইঞ্জিন চালিত গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

উল্লেখ যে, বাংলাদেশের সাদা সোনা নামে খ্যাত বাগদা চিংড়ি বাঁশতলা মৎস সেট, খেজুরতলা মৎস সেট ও ঘোষ খালি মৎস্য সেট হতে প্রতিদিন কয়েক লক্ষ্য টাকার মাছ বহনে এই সড়কটি একমাত্র ব্যবহার করা হয়। খানা খন্দকে ভরা সড়কে বড় বড় গর্ত প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রীসধারন, স্কুলে পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ জন সাধারনও বাদ যাচ্ছেনা।

এই সড়কটি দিয়ে প্রতিদিন জন সাধারনেরা জরুরী প্রয়োজনে একমাত্র সড়কটি পূর্নর নির্মান না হওয়ায় স্কুল, কলেজের কমলমতি শিক্ষার্থীদের পাশাপাশি ব্যবসাসহ বিভিন্ন পেশার মানুষকে দুর্ভোগের স্বীকার হতে হচ্ছে। বর্ষার মৌসুমে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে যাত্রী ও সাধারণ মানুষের দুরবস্থা আরো বেড়ে যায়। গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘ ১৫ বছর সংস্কার না হওয়ায় ভুক্তভোগীরা স্থানীয় জনপ্রতিনিধিদের অবহেলাকে দায়ি করেছে। সড়কটি দিয়ে জন সাধারন দূর্ভোগে চলাচল করছে। তাই সড়কটি পুর্নঃনির্মানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, স্থানী সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, জেলা প্রসাশক, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সকলের সহানুভূতির দৃষ্টি আকর্ষণ করছে জনসাধারন


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT