দেবহাটা: ত্রান তহবিলে সহায়তা দিতে এনজিও-বিত্তবানদের প্রতি ইউএনও’র আহ্বান – Satkhira Vision

April 11, 2021, 9:01 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি
দেবহাটা: ত্রান তহবিলে সহায়তা দিতে এনজিও-বিত্তবানদের প্রতি ইউএনও’র আহ্বান

দেবহাটা: ত্রান তহবিলে সহায়তা দিতে এনজিও-বিত্তবানদের প্রতি ইউএনও’র আহ্বান

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় নভেল করোনা ভাইরাসের সংক্রমন ঝুঁকিহ্রাস ও পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি উপজেলায় কর্মরত বেসরকারী সংগঠন (এনজিও) সমুহ এবং জনদরদি ও বিত্তবানদের আকর্ষিক দুর্যোগ ত্রান তহবিলে সাধ্যমতো আর্থিক সহায়তা করার আহ্বান জানিয়েছেন নির্বাহী অফিসার (ইউএনও) সাজিয়া আফরীন।

সোমবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে এ আহ্বান জানান তিনি।

এসময় প্রত্যেক দুঃস্থ পরিবারের মাঝে দশ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি প্রোটিনযুক্ত মিক্স ডাল, এক লিটার ভোজ্য তেল, এক কেজি লবণ ও সাবান বিতরণ করেন তিনি। খাদ্য সামগ্রী বিতরণকালে নির্বাহী অফিসার সাজিয়া আফরীন বলেন, চলমান পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া উপজেলার দুঃস্থ ও অসহায় পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধ্যমতো খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

ইতোমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে ১৬৬ পরিবারসহ স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে সবমিলিয়ে প্রায় ৪ শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া বিতরণ করা হয়েছে কয়েক হাজার ফেস মাস্ক ও সাবান। কিন্তু উদ্ভুত সমস্যা সমাধান কেবলমাত্র প্রশাসনের পক্ষে বেশ কষ্টসাধ্য। এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সোনালী ব্যাংক দেবহাটা শাখায় ‘আকর্ষিক দুর্যোগ ত্রান তহবিল’ নামে একটি এ্যাকাউন্ট খোলা হয়েছে। যার হিসাব নং- ২৮০৩৫০২০০০৭২২। করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বৃহৎ অংশের মানুষের খাদ্য চাহিদা পুরনে সরকারের পাশাপাশি এনজিও, স্বেচ্ছাসেবী, জনদরদি ও বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। সেজন্য উপজেলা প্রশাসনের নির্ধারিত ত্রান তহবিলের এ্যাকাউন্টে সাধ্যমতো অর্থ সহায়তা প্রদানের জন্য উপজেলার প্রত্যেকটি এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠন ও সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।

একইসাথে উপজেলার জনসাধারণের উদ্যেশ্যে তিনি বলেন, করোনা সংক্রমন ঝুঁকি এড়াতে অপ্রয়োজনে কেউ বাড়ীর বাইরে যাবেননা। আগামী প্রায় দুই সপ্তাহ আমরা সকলেই অত্যন্ত ঝুঁকিপুর্ণ অবস্থায় থাকবো। এসময়ে খাদ্য সংকট দেখা দিতে পারে, আমরা আপনাদের খাদ্য চাহিদা পুরনে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছি। ঘনঘন সাবান দিয়ে হাত মুখ ধুতে হবে। কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরত ব্যাক্তিদের সংষ্পর্শ এড়িয়ে চলুন, বেশিবেশি পানি পান করবেন ও ভিটামিন সি যুক্ত ফল খাবেন। সকলে সতর্কবস্থায় ঘরে অবস্থান ও সরকারী নির্দেশনা মেনে চললে দেবহাটা উপজেলাতে করোনা ভাইরাসের সংক্রমন ঝুঁকি কমানো সম্ভব হবে বলেও জানান নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT