Spread the love

দেবহাটা প্রতিনিধি:

নোভেল করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে দেবহাটাতে ঔষধ, কাঁচাবাজার, খাদ্যপন্যসহ কেবলমাত্র নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া দেবহাটায় অন্য সব দোকান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া সার্বক্ষনিক পরিস্থিতি মনিটরিংসহ জরুরী মুহুর্তে পদক্ষেপ নেয়ার জন্য পুলিশ সদস্যদের সমন্বয়ে একটি কুইক রেসপন্স টিম গঠন এবং সরকারী নির্দেশ বাস্তবায়নে থানা পুলিশকে কঠোর অবস্থানে থেকে আইন প্রয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টায় দেবহাটা উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও সাড়াদান কমিটির জরুরী সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি এখনও পর্যন্ত যেসকল ব্যক্তিরা ঢাকা কিংবা বিদেশ থেকে এলাকায় আসছেন তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের বিষয়েও নিয়মিত মনিটরিংয়ের সিদ্ধান্ত নেয়া হয় সভায়।

পরবর্তীতে গৃহীত এসব সিদ্ধান্ত অতিদ্রুত বাস্তবায়নের জন্য জরুরী ভিত্তিতে উপজেলাব্যাপী মাইকিং করে সকলকে নির্দেশনা মেনে চলার আহব্বান জানায় উপজেলা প্রশাসন।

সভাটিতে কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল লতিফ, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *