দেবহাটা: বিদেশ ফেরতদের হাতে লাগানো হচ্ছে কোয়ারেন্টাইন ট্যাগ সিল – Satkhira Vision

April 11, 2021, 12:28 am

সংবাদ শিরোনাম :
বর পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ
দেবহাটা: বিদেশ ফেরতদের হাতে লাগানো হচ্ছে কোয়ারেন্টাইন ট্যাগ সিল

দেবহাটা: বিদেশ ফেরতদের হাতে লাগানো হচ্ছে কোয়ারেন্টাইন ট্যাগ সিল

মোমিনুর রহমান: দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ভারতসহ অন্যান্য দেশ থেকে আসা ১৬০ জনের হাতে লাগিয়ে দেয়া হচ্ছে কোয়ারেন্টাইন ট্যাগ সিল। এতে করে সহজেই মনিটরিং করা সম্ভব হবে কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তিদের। পাশাপাশি কোয়ারেন্টাইন ভঙ্গ করে বিদেশ ফেরতদের অবাধ চলাচলও পুরোপুরি বন্ধ হতে পারে।

রোববার করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সভা শেষে দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের নির্দেশে হোম কোয়ারেন্টিনে থাকা উপজেলার পাঁচ ইউনিয়নের বিদেশ ফেরত ১৬০ জনকে বাড়ী বাড়ী যেয়ে ট্যাগ সিল লাগানো শুরু করেন মনিটরিংয়ের দায়িত্বরত স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কুলিয়া ইউনিয়নে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার ও পল্লী উন্নয়ন অফিসার রকিবুল ইসলাম, পারুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান সাইফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার শওকাত ওসমান ও ভেটিনারি সার্জন তহিদুর রহমান, সখিপুর ইউনিয়নে চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন ও সহকারী শিক্ষা অফিসার মঞ্জুরুল আলম, নওয়াপাড়া ইউনিয়নে চেয়ারম্যান আবু বকর গাজী, একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান ও জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, সদর ইউনিয়নে চেয়ারম্যান আবু বকর গাজী, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট ও সার্ভেয়ার সাইদুর রহমান বিদেশ ফেরতদের বাড়ী বাড়ী যেয়ে ট্যাগ সিল লাগানো চালিয়ে যাচ্ছেন।

এর আগে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির সভায় বিদেশ ফেরত ১৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার বিষয়টি নিশ্চিত করে উপজেলাব্যাপী করণীয় বিভিন্ন বিষয়ে নির্দেশনা, বিভিন্ন বিষয়ে সতর্কতা ও নিষেধাজ্ঞা জারি করেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।

এসময় তিনি বলেন, যেসকল ব্যক্তিদের হাতে ট্যাগ সিল লাগানো হচ্ছে তাদেরকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। প্রত্যেকের ট্যাগ সিলে উল্লেখ থাকবে বিদেশ থেকে আসা ও কোয়ারেন্টাইনের থাকার সময়সীমার তারিখ। এধরনের কাউকে ঘরের বাইরে দেখা মাত্রই উপজেলা প্রশাসনের কন্ট্রোল রুমের নাম্বারে জানানোর জন্য সকলের প্রতি আহ্বানও জানান তিনি। 


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT