Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকালে শহরের পলাশপোল স্কুলের সামনে চৌধুরী মার্কেটে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা পাওয়ার হাউজ অপারেশনের মহানায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সোনা।

সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদ হোসাইনের সঞ্চালনায় সম্মানীয় অতিথি ছিলেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি অ্যাড. ফাইমুল হক কিসলু।

সভায় বক্তারা বলেন, আমরা আজ গর্বিত বাঙালি। আমাদের স্বাধীন স্বদেশ রয়েছে। আমাদের রয়েছে লাল-সবুজের একটি পবিত্র পতাকা। এ পতাকা, এ স্বাধীনতা যাঁর নেতৃত্বে আমরা পেয়েছি; তিনি পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর জন্ম না হলে বাংলাদেশ হতো না। তাঁর জন্ম না হলে আমরা পরাধীন থেকে যেতাম, নিগৃহিত ও নিপীড়িত হতাম। তিনি এ বাংলায় জন্ম নিয়ে বাংলাকে ধন্য করলেন, বাংলার মানুষদের ধন্য করলেন। তাঁর কারণেই পৃথিবীর বুকে আমরা আজ গর্বিত জাতি হিসেবে মাথা উঁচু করে চলতে পারি। সেই মহান নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ শততম জন্মদিন। এটি বাংলাদেশ এবং বাংলাদেশিদের জন্য অনেক গৌরবের বিষয়। তাঁর শততম জন্মদিন উদযাপনে সামিল হতে পেরে আমরা আনন্দিত।

এ সময় সংগঠনের সহ-সভাপতি আরাফাত আলী, মারুফ আহমেদ খান শামীম, সাংগঠনিক সম্পাদক গাজী ফারহাদ, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আব্দুর রহমান, কোষাধ্যাক্ষ শেখ রিজাউল ইসলাম, জেলা মানবাধিকার উন্নয়ন কমিশনের মহিলা বিষয়ক সম্পাদিকা তানজিলা বেগম, বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর শাখার সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মিহিরুজ্জামান, পৌর তাঁতীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, সাবেক ছাত্রনেতা শেখ আলমগীর হোসেন, মিলন কুমার রায় প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *