সাতক্ষীরা: ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য আটক – Satkhira Vision

April 14, 2021, 8:55 am

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন
সাতক্ষীরা: ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য আটক

সাতক্ষীরা: ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য আটক

এসভি ডেস্ক: সাতক্ষীরায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য নাজমুল ইসলামকে আটক করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা।

মঙ্গলবার(১০ মার্চ) বিকালে সাতক্ষীরা শহরের মাগুরা মিলগেট এলাকা থেকে তাকে আটকের পর বৃহস্পতিবার(১২ মার্চ) সাতক্ষীরা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এ সময় শুনানি শেষে বিজ্ঞ বিচারক হুমায়ুন কবির ২দিনের রিমান্ড মঞ্জুর করেন। আটক নাজমুল ইসলাম সাতক্ষীরার মাগুরা গ্রামের নাসিরুল করিমের ছেলে।

এ ঘটনায় সাতক্ষীরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেছেন সাইবার ক্রাইম এন্ড সাইবার সিকিউরিটি এন্টি টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মোহাম্মদউল্যাহ।

তার দায়েরকৃত এজাহারে বলা হয়েছে, আসামী নাজমুল ইসলাম গাজিপুর জেলার এ্যালোন টেক্স গ্রæপের (টেক্সটাইল এন্ড স্পিনিং গার্মেন্টস) এ চাকুরির সময় জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে যুক্ত হয়ে উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করছিল। তিনি “তাগুতের শত্রু” নামক ফেজবুক আইডি ব্যবহার করে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ও নাশকতা মুলক কার্যক্রমের লক্ষে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল।

বিষয়টি এন্টি টেররিজম ইউনিটের গোয়েন্দা নজরদারিতে আসে এবং আইডিটি বিশ্লেষণ করে সাতক্ষীরা থানা এলাকায় ব্যবহার হচ্ছে নিশ্চিত হয়। গত ৮ মার্চ এন্টি টেররিজম ইউনিটের আভিযানিক দল সাতক্ষীরায় এসে গোয়েন্দা পুলিশের সহায়তায় তাকে নজরদারিতে রাখে এবং ১০ মার্চ বিকালে শহরের মিল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

এসময় তার নিকট থেকে একটি স্মার্ট ফোন জব্দ করা হয় এবং জিজ্ঞাসাবাদ শেষে তিনি নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে পুলিশ সুত্রে জানা গেছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT