Spread the love

বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরের নকিপুর সরকারি এইচ সি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে শুরু হয়েছে দুইদিনব্যাপী শিশুমেলা ২০২০। মেলা উপলক্ষে শিশু, শিক্ষক, শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

শ্যামনগর উপজেলা প্রশাসনের সহায়তায় জেলা তথ্য অফিস এই শিশুমেলার আয়োজন করে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা করেন সহকারি ভূমি কমিশনার আব্দুল হাই সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদুজ্জামান সাঈদ ও খালেদা আয়ুব ডলি, প্রধান শিক্ষক কৃষ্ণনন্দ মুখার্জী প্রমুখ।

জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম টুটুল আলোচনা সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা তথ্য অফিসের সিনিয়র স্টাফ মো: মনিরুজ্জামান। মেলায় ইউনিসেফসহ শিশুদের উপযোগি বিভিন্ন সামগ্রী নিয়ে একাধিক স্টল প্রদর্শিত হয়।

শিশুর স্বাস্থ্য রক্ষা, বাল্য বিয়ে প্রতিরোধ, টিকাদান নিশ্চিতকরণ, শিশুর শিক্ষা প্রতিষ্ঠানগামীকরণসহ একাধিক লক্ষ্যকে সামনে রেখে এই শিশু মেলার আয়োজন করা হয়েছে।

নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক সুপর্ণা কর্মকার জানান, স্কুলের সহকর্মী শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে তিনি একটি নান্দনিক স্টল প্রদর্শন করতে পেরে খুব খুশী। তিনি এ ধরনের আয়োজনের ধারাবাহিকতার দাবি জানান।

নকিপুর সরকারি এইচ সি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শ্রেয়া পাল জানায়, এই মেলায় অনুষ্ঠিত হয়েছে দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা ও মেলার সার্বিক উৎসব, যা তার খুব ভালো লেগেছে। শ্রেয়া বলে নিয়মিত পড়াশুনা কার্যক্রমের সাথে এ এক দারুন অভিজ্ঞতা।

দর্শকদের মধ্যে লিডার্সের ঊর্ধ্বতন কর্মকর্তা শওকত হোসেন বলেন, অল্প একটু সময় যেয়ে মেলায় মন কেড়েছে।

নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী অতশী আলো ও তানিয়া রহমান আশা জানায় উৎসবমুখর শিশুমেলাটি তাদের মন কেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *