মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির – Satkhira Vision

April 14, 2021, 8:25 am

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন
মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির

মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির

এসভি ডেস্ক: ধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর পরবর্তী প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত মাহাথির মোহাম্মদকে মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সোমবার মাহাথিরের পদত্যাগপত্র গ্রহণ করে দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ এ আদেশ জারি করেন।

একটি নতুন সরকার গঠনের সম্ভাব্য পথ তৈরি করতে সোমবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন।

মাহাথির দুই লাইনের বিবৃতিতে বলেছেন যে, সোমবার বেলা ১ টায় (কুয়ালালামপুর সময় ৫ টা) তিনি দেশটির বাদশাকে তার পদত্যাগ সম্পর্কে অবহিত করেছেন।

পদত্যাগের পর স্থানীয় সোমবার বিকেল ৫টায় তিনি মালয়েশিয়ার রাজা সুলতান আবদুল্লাহর সঙ্গে দেখা করতে রাজপ্রাসাদে যান। এসময় পুনরায় তাকে দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন তিনি।

দুর্নীতিতে জর্জরিত জোটকে হারিয়ে ঐতিহাসিক এক নির্বাচনের মধ্য দিয়ে ২০১৮ সালে মাহাথির ক্ষমতায় আসেন।

নির্বাচনের আগে দুই বছরের মাথায় জোট নেতা আনোয়ার ইব্রাহিমকে প্রধানমন্ত্রী পদে দায়িত্ব দিয়ে বিদায় নেয়ার কথা থাকলেও ক্ষমতা ছাড়েননি মাহাথির।

গত ডিসেম্বরে কাতারের দোহা ফোরামে ২০২০ সালের পরেও ক্ষমতায় থাকার আভাস দিয়েছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। পদত্যাগের ব্যাপারে কোনো সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দিতেও তিনি অস্বীকার করেছেন।

কিন্তু এর কয়েক মাস পরেই পদত্যাগের ঘোষণা দিলেন ৯৫ বছর বয়সী মাহাথির।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT