সাতক্ষীরা: বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে সম্প্রীতির সংলাপ – Satkhira Vision

April 14, 2021, 5:06 pm

সংবাদ শিরোনাম :
প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক! কলেজ শিক্ষার্থীর মামলায় যুবক গ্রেপ্তার শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর
সাতক্ষীরা: বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে সম্প্রীতির সংলাপ

সাতক্ষীরা: বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে সম্প্রীতির সংলাপ

নিজস্ব প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় সম্প্রীতির সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে উক্ত সংলাপ অনুষ্ঠিত হয়।

সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দ্যোপধ্যায়ের সভাপতিত্বে সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সাবেক সচিব ও সম্প্রীতি বাংলাদেশের যুগ্ন আহবায়ক নাসির উদ্দীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সম্প্রীতি বাংলাদেশের সদস্য রেজা সেলিম, মিহির কান্তি ঘোষাল প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু আজীবন অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী ছিলেন। সব ধর্মের সমন্বয় এবং পারস্পরিক সম্প্রীতি ছিলো এই নেতার জীবনদর্শন। দীর্ঘ রাজনৈতিক পথচলায় তিনি এই জীবন দর্শন থেকে কখনই বিচ্যুত হননি। ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে মানুষের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস ও সমান ভালবাসা। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সকল ধর্মের মানুষের রয়েছে এই মহান নেতার প্রতি অটুট আস্থা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শন এবং তার নেতৃত্বে সব ধর্মের সমন্বয়ের স্বাধীন বাংলাদেশ পছন্দ হয়নি ধর্মান্ধ ও সাম্প্রদায়িক ভাবাপন্ন অপশক্তির। আর যে কারনেই তারা পঁচাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জাতির ইতিহাসকে বিপরীত মূখি করার সর্বাত্মক অপচেষ্টা চালায়। বক্তারা এ সময়, বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। 
উক্ত সম্প্রীতি সংলাপে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে বিভিন্ন শেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT