Spread the love

নাজমুল শাহাদাৎ (জাকির): শুধু লেখাপড়া নয়, সব বিষয়ে শিশুদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সেজন্য প্রত্যেক শিশুর পিতামাতাসহ বিদ্যালয়ের শিক্ষক ও এম,এম,সি কমিটির সদস্যদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। সকলের প্রচেষ্টার মাধ্যমে আজকের শিশুরাই ২০৪১ সালের বাংলাদেশ গড়ার নেতৃত্ব দিবে।

সোমবার সকালে সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শন শেষে ইউনিয়নের খানপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য বিদ্যালয় পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন স্থানীয় সরকার মন্ত্রনালয় সাতক্ষীরার উপ-পরিচালক হুসাইন শওকত।

এসময় তিনি অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন। অভিভাবকদের সাথে আলাপকালে তিনি বলেন, যে শিক্ষক চোখ বন্ধ করে স্কুলকে দেখতে পান, বাংলাদেশকে দেখতে পান-তিনিই প্রকৃত শিক্ষক।

এসময় ইউনিয়নের খানপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের প্রশংসা করে উপ-পরিচালক মোঃ হুসাইন শওকত আরো বলেন, বিদ্যালয়টি মডেল ধরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অনুস্মরণ করতে হবে। প্রাথমিক শিক্ষা আমরা কি চাচ্ছি, বিদ্যালয়টি পরিদর্শনে এসে বুঝতে হবে। প্রাথমিক বিদ্যালয়ের মান বলতে শুধু পড়াশুনা নয়। শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা যেন বাস্তব জীবনে পরিপূর্ণতা পায় সেবিষয়ে সকলকে লক্ষ্যে রাখতে হবে। এজন্য শিক্ষকদের আন্তরিকতার সাথে শিক্ষার্থীদের পাঠদানের আহবান জানান তিনি। এসময় তিনি বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষে যান ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

পরিদর্শন কালে শিক্ষার্থীদের মধ্যে সাধারণ জ্ঞানভিত্তিক কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন তিনি। এসময় সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির সভাপতি জাকির হোসেন, আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য ইব্রাহীম খলিল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *