Spread the love

কলারোয়া প্রতিনিধি: ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দিয়ে ‘বই উৎসব ২০২০’ উদ্বোধন করেছেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আকতার হোসেন।

১জানুয়ারী বুধবার সকালে উপজেলা রিসোর্স সেন্টারে এ বই বিতরণ উৎসব পালন করা হয়। ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ২০২০ শিক্ষাবর্ষের সহজ কোরআন শিক্ষা কেন্দ্র, প্রাক প্রাথমিক কেন্দ্র, বয়স্ক শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাদীক্ষায় ও অর্থনৈতিক উন্নয়নে জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে হবে। এই সরকার শিক্ষা ক্ষেত্রে দেশকে এগিয়ে নিতে বছর শেষে প্রতিটি শিক্ষার্থীদের হাতে নতুন নতুন বই তুলে দিচ্ছেন। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি অবদান। ৩১ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন।

আজ ১ জানুয়ারি সারা দেশের সব স্কুলে শিক্ষার্থীদের মধ্যে বই তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফ্ফার উদ্দীনের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন-প্রধান শিক্ষক মুজিবর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার সিরাজুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের সাধারণ কেয়ারটেকার শামসুর রহমান, মহিদুল ইসলাম, এরশাদ আলী, আ. মুকিম, হাফিজুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক আসাদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *