সাতক্ষীরা: ‘যে বড় স্বপ্ন দেখতে পারে সে পরিশ্রমও করতে পারে’- ডিসি – Satkhira Vision

April 11, 2021, 1:02 am

সংবাদ শিরোনাম :
বর পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ
সাতক্ষীরা: ‘যে বড় স্বপ্ন দেখতে পারে সে পরিশ্রমও করতে পারে’- ডিসি

সাতক্ষীরা: ‘যে বড় স্বপ্ন দেখতে পারে সে পরিশ্রমও করতে পারে’- ডিসি

এসভি ডেস্ক: জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে উন্নত মানসিতা তৈরি ও বড় স্বপ্ন দেখার পরামর্শ দিয়ে বলেছেন, যে বড় স্বপ্ন দেখতে পারে সে পরিশ্রমও করতে পারে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল তিনি বাংলাদেশ স্বাধীন করবেন, এজন্য তিনি দিনের পর দিন জেলখানায় কষ্ট করেছেন, কষ্ট করতে পেরেছেন। বুধবার সাতক্ষীরা সীমান্ত কলেজে মুজিববর্ষ নিয়ে তারুণ্যের ভাবনা শীর্ষক উন্মুক্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক ছাত্রছাত্রীদের প্রতি মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণের আহবান জানিয়ে আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধুমাত্র দেশ প্রেমের কারণে পাকিস্তানি জান্তার হাত থেকে এ দেশের স্বাধীনতা এনে দিতে পেরেছেন। তরুণদেরও দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। শিক্ষা, সাহিত্য চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সকল অপশক্তিকে পরাজিত করে সামনে এগিয়ে যেতে হবে।

জেলা প্রশাসক বলেন, তোমাদেরকে পড়তে হবে, জানতে হবে, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। নিজেদেরকে নেতৃত্বের জায়গায় নিজে যেতে হবে। পরিবেশ দূষণের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।

আলোচনার শুরুতে জেলা প্রশাসক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহিদ, ২ লাখ সম্ভ্রমহারা মা-বোন ও বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সাথে স্মরণ করে শিক্ষার্থীদের কাছে মুজিববর্ষ কী এবং কেন-তা জানতে চান।

এ সময় ছাত্রছাত্রীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণীয় করে রাখতে ঘোষিত মুজিব বর্ষের ধারণা দিয়ে মুজিব বর্ষে দুর্নীতি, মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, শিশুশ্রম, ভিক্ষুক ও সাইবার ক্রাইমমুক্ত  সুখী সমৃদ্ধি সোনার বাংলার প্রত্যাশা ব্যক্ত করে। যেখানে থাকবে না সাম্প্রদায়িকতা, থাকবে না কোন বেকারত্ব। মুক্তচিন্তা ও মুক্তবুদ্ধির বিকাশ ঘটবে, বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা গড়ে উঠবে। প্রতিষ্ঠিত হবে ন্যায় বিচার ও আইনের শাসন। পরিকল্পিত শিল্পায়ন ও নগরায়ন হবে, বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি পাবে। রক্ষা পাবে প্রাকৃতিক পরিবেশ,  গড়ে উঠবে সুখী, সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

সভায় আলিপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, সীমান্ত কলেজের অধ্যক্ষ আজিজুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT