কলারোয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ – Satkhira Vision

April 10, 2021, 3:31 pm

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ কলারোয়া: পরসম্পদ লোভীদের আইনের আওতায় আনার দাবীতে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন কলারোয়া: সরকারী নির্দেশনা অমান্য করায় ৮ জনকে জরিমানা
কলারোয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

কলারোয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

কলারোয়া প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার বিকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা মিলনায়তনে এউপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

এর আগে স্বাগত বক্তব্য দেন-উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাসীন আলী। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন-উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা অমল কুমার সরকার, উপজেলা সমবায় অফিসার নওশের আলী, সহকারী কৃষি অফিসার ইমরান হোসেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আলহাজ¦ শেখ আবুল হাসান, লুৎফর রহমান, পিপি আই মনিরুল হক, আব্দুল্লাহ আল মামুন, আবির হোসেন, তাপস কুমার রায় প্রমুখ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের অতিথিবৃন্দ উপজেলার ২২শ’ ৪০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভুট্টার বীজ ২৯০ জনের মধ্যে ২কেজি, সার ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, সরিষার বীজ ১৩শ জনের মাঝে ১ কেজি, সার ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, সূর্যমুখী বীজ ২০ জনের মধ্যে ১কেজি ৫শ গ্রাম, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, শীতকালীন মুগ ১৫০জনের মধ্যে ৫ কেজি ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, গ্রীষ্মকালীন মুগ ১২০জনের মধ্যে ৫ কেজি, ডিএপি ১০কেজি, এমওপি ১০ কেজি, গ্রীষ্মকালীন তিল ৩৬০ জনের মাঝে ১ কেজি, সার ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি করে প্রত্যেক চাষীদের মাঝে বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-উপসহকারী কৃষি কর্মকর্তা এড. শেখ কামাল রেজা।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT