দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকের কালিগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন – Satkhira Vision

April 11, 2021, 9:47 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি
দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকের কালিগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন

দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকের কালিগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন

মাসুদ পারভেজ, কালিগঞ্জ: কালিগঞ্জ উপজেলায় ঘুর্নিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক শাহাদাৎ হোসেন।

বুধবার(২০ নভেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলার কুশুলিয়া ইউনিয়ন, কৃষ্ণনগর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়ন, মৌতলা ইউনিয়ন এর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর, শংকরপুর, মানপুর, নেঙ্গী, রঘুনাথপুর গ্রামের ঘুর্নিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থ একাধিক বাড়ি সরেজমিনে পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোজ্জামেল হক রাসেল, জেলা ত্রান ও পুর্ণবাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, সাংবাদিক সাজেদুল হক সাজু, মাসুদ পারভেজ, সমাজ সেবিকা ও কেন্দ্রীয় মহিলা পাটির সদস্য সাফিয়া পারভীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ইঞ্জিনিয়র আশরাফুল হোসেন সহ ইউপি সদস্যবৃন্দ, সুধি ও সাংবাদিকবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরাজ হোসেন খান জানান, ১০ নভেম্বর তারিখে ঘুর্নিঝড় বুলবুলের আঘাতে কালিগঞ্জ উপজেলায় ১৮৫৬ টি বাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয় এবং ৭৬২১ টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং অনেক গুলো শিক্ষা, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি হয়েছে।

এছাড়া উপজেলায় ৩লক্ষাধিক গাছ পালা ক্ষতিগ্রস্থ হয়েছে এবং ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইতিমধ্যে ত্রান (চাউল) বিতরণ করা হয়েছে এবং আরও বিতরণ করা হবে। ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের সহযোগীতার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT