বাবুলিয়া হাইস্কুলে জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইন – Satkhira Vision

April 14, 2021, 4:24 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা
বাবুলিয়া হাইস্কুলে জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইন

বাবুলিয়া হাইস্কুলে জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইন

এস এম আবু রায়হান: সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়া জে.এস মাধ্যমিক বিদ্যালয়ে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ব্র্যাকের সহযোগিতায় ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে উক্ত ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইনে সভাপতিত্ব করেন, বাবুলিয়া জে.এস মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. গোলাম সিদ্দীক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগ, সাতক্ষীরা’র উপ-পরিচালক হুসাইন শওকত, মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরা’র উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন, প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, ব্রাকের বিভাগীয় ম্যানেজার মো. রবিউল ইসলাম, জেলা সমন্বয়কারি এ.এস.কে আশরাফ সহ বিদ্যালয়ের শিক্ষক ও মাদ্রসাতুল জান্নাত দাখিল মাদ্রাসার শিক্ষক মন্ডলী সহ ৫শত ৬০জন শিক্ষার্থী।

শিশুর যৌন হয়রানী, বাল্যবিবাহ, শিশু সুরক্ষা প্রভৃতি বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। প্রতিটি ভিডিও প্রদর্শন শেষে শিক্ষণীয় বিষয়ে ছাত্র-ছাত্রীরা উন্মুক্ত আলোচনা করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কুদ্দুসকে আহবায়ক করে ৫সদস্য বিশিষ্ট নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি ঘোষণা করা হয়। আলোচনা শেষে ৩জন কুইজ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা অফিস ইনচার্জ ও ডেপুটি ম্যানেজার মো. শরিফুল ইসলাম ও প্রকল্প সমন্বয়কারী মো. মনিরুজ্জমান টিটু।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT