কিছুটা কমেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর শক্তি – Satkhira Vision

April 11, 2021, 10:11 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি
কিছুটা কমেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর শক্তি

কিছুটা কমেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর শক্তি

এসভি ডেস্ক: প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেওয়া ‘বুলবুল এর শক্তি কিছুটা কমেছে বলে আবহাওয়াবিদরা মনে করছেন। বর্তমানে ১১০ কিলেমিটার গতির শক্তি নিয়ে উপকূলে আঘাত হানবে ।

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আয়েশা খানম শনিবার রাত ৮টায় ঝড়ের সর্বশেষ অবস্থা সম্পর্কে সাংবাদিকদের বলেন, “অতি প্রবল ঘূর্ণিঝড় হলেও উপকূলের ২০০ কিলোমিটারের কাছাকাছি আসার মধ্যে বুলবুলের শক্তি কিছুটা কমেছে। ঘণ্টা তিনেক আগেও ঘূর্ণিঝড়ের কেন্দ্রে বাতাসের একটানা গতিবেগ ঘণ্টায় ১২০ কিলোমিটার থেকে ১৪০ কিলোমিটার ছিল।
“গতি এখন কিছুটা কমেছে। ঘূর্ণিঝড়ের চারপাশে বাতাসের গতিবেগ ঘণ্টায় ১১০ থেকে ১৩০ কিলোমিটার।”

ঘূর্ণিঝড়টি এখন উপকূলের কাছাকাছি জানিয়ে আয়েশা খানম বলেন, “ঘূর্ণিঝড় আঘাত হানা এখনও শুরু করেনি। এখন উপকূলের কাছাকাছি। মধ্যরাতে অতিক্রম করতে পারে।”

ভারতের আবহওয়া বিভাগ জানিয়েছে, সন্ধ্যা ৭টায় ঘূর্ণিঝড়টি যখন উপকূলের সাগর দ্বীপে থেকে ৪০ কিলোমিটার দূরে ছিল, তখন এর কেন্দ্রে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১২০-১৩০ কিলোমিটার। তখন এটি এগোচ্ছিল ঘণ্টায় ১৩ কিলোমিটার গতিতে। ঘণ্টা দুয়েকের মধ্যে ঘূর্ণিঝড়টি উপকূলে আঘাত হানবে বলে মনে করছে তারা।

আবহাওয়াবিদ আয়েশা খানম বলেন, উপকূল অতিক্রমকালে ঘণ্টায় ১০০ কিলোমিটার থেকে ১২০ কিলোমিটার ঝড় বয়ে যাবে। এর প্রভাবে সংশ্লিষ্ট এলাকায় ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।
তিনি জানান, রাত ৮টায় ঘূর্ণিঝড়টি মোংলা সমুদ্রবন্দর থেকে ২১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, পায়রা সমুদ্রবন্দর থেকে ২৫৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং কক্সবাজার থেকে ৪৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT