‘যেখানে সততা ও কর্ম দক্ষতা থাকে সেখানে সমবায় সফলতা পায়’: রবি – Satkhira Vision

April 11, 2021, 10:33 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি
‘যেখানে সততা ও কর্ম দক্ষতা থাকে সেখানে সমবায় সফলতা পায়’: রবি

‘যেখানে সততা ও কর্ম দক্ষতা থাকে সেখানে সমবায় সফলতা পায়’: রবি

এসভি ডেস্ক: বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় ৪৮তম জাতীয় সমবায় দিবস-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০২ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা জেলা প্রশাসন ও সমবায় বিভাগ সাতক্ষীরার আয়োজনে শহরের নিউ মার্কেট চত্বর’র সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুািক্তযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘দশে মিলে করি কাজ হারিজিতি নাহি লাজ।

যেখানে সততা ও কর্ম দক্ষতা থাকে সেখানে সমবায় সফলতা পায়। উন্নয়ন প্রচষ্টায় সমবায়ের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ, খাদ্য নিরাপত্তাকে নিশ্চিত করার জন্য সমবায়ের আন্দোলনকে দেশের কৃষিক্ষেত্রের সর্বত্র ছড়িয়ে দিতে হবে। দেশের উন্নয়নে সমাজের পিছিয়ে পড়া মানুষ গুলোকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার মো. হাসান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা হাসানুজ্জামান, জেলা মহিলা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা ও প্রগতি সঞ্চয় ও ঋণ প্রদান কর্মসুচির চেয়ারম্যান প্রাণনাথ দাশ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রুপায়ন কৃষি সমবায় সমিতির সভাপতি অমিত কুমার ভট্টাচারীয়া, জেলা সেলুন মালিক সমবায় সমিতির সভাপতি সুবল কুমার বিশ্বাস, শুভেচ্ছা মহিলা সমবায় সমিতি লিঃ এর সভাপতি লিলি জেসমিন, সাতক্ষীরা বনলতা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি মো. হাবিবুর

রহমান, সাতক্ষীরা জেলা কেন্দ্র খুদ্র নৃ-গোষ্টি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. মোখলেছুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে সমবায় মেলার স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ। সমবায় মেলায় ৯টি স্টল স্থান পেয়েছে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক ব্যাংকার হেনরী সরদার।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT