শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তির আগেই বদলি চালুর দাবি – Satkhira Vision

April 11, 2021, 1:49 am

সংবাদ শিরোনাম :
বর পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ
শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তির আগেই বদলি চালুর দাবি

শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তির আগেই বদলি চালুর দাবি

এসভি ডেস্ক: প্রতিষ্ঠান পরিবর্তন ও বদলি ব্যবস্থা চালুর দাবিতে আজ শুক্রবার (২৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের পদযাত্রা ও অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিল এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের। কিন্তু পুলিশের অনুরোধে পদযাত্রা ও অবস্থান কর্মসূচি বাতিল করে মানববন্ধন করেছেন শিক্ষকরা।  সকাল এগারোটা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি জারির আগেই বদলি ব্যবস্থা চালুর দাবি করেন শিক্ষকরা। মানববন্ধনে শিক্ষকরা বলেন, রাজপথে লড়াইয়ের মাধ্যমে বদলি আদায় করতে হবে প্রয়োজনে আমরণ অনশনে যাবো। 

বদলি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মো. হারুন অর রশিদ ও সদস্য-সচিব মোহাম্মদ সিরাজুল ইসলামের নেতৃত্বে এ মানববন্ধন পালন করা হয়।

মানবন্ধনে কমিটির আহ্বায়ক হারুন অর রশিদ বলেন, বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের প্রাণের দাবি বদলি। এ বিষয়ে সরকারের সিদ্ধান্তও ইতিবাচক। সম্প্রতি ২০২০ খ্রিষ্টাব্দের মধ্যে বেসরকারি শিক্ষকদের ঐচ্ছিক বদলি চালু করার সিদ্ধান্ত হয়, যার সব কার্যক্রম হবে অনলাইনে। দৈনিক শিক্ষাডটকমের মাধ্যমে সরকারের এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে শিক্ষকরা আশার আলো দেখেন। বর্তমান সরকার বিভিন্ন মহলে প্রশংসিত হয়। ২০১৯ খ্রিষ্টাব্দ শেষ হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছালেও বদলি নীতিমালা বা প্রজ্ঞাপন জারি না হওয়ায় হতাশ শিক্ষকরা। তাই দ্রুত বদলির আদেশ জারির দাবিতে আন্দোলনে নামছেন শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, এত স্বল্প আয়ে ১ হাজার টাকা বাড়ি ভাড়ায় নিজ বাড়ি থেকে দূরে চাকরি করা অসম্ভব। শিক্ষা প্রতিষ্ঠানের সিন্ডিকেট ও দুর্নীতি রোধ করে শিক্ষাব্যবস্থা গতিশীল করতে বদলি চালু জরুরি। শিক্ষকরা দৈনিক শিক্ষাকে জানান, বদলির ব্যবস্থা চালুর দাবিতে সারাদেশের শিক্ষকরা একত্রিত হয়ে আজ মানববন্ধন পালন করছি। এর আগেও একাধিকবার রাজপথে এ দাবি জানিয়েছি। বদলি আমাদের একান্ত দাবি। এ দাবি আদায়ে আমরা কঠোর কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি।

কমিটির সদস্য সচিক সিরাজুল ইসলাম বলেন, আশা করি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নির্দেশে ২০২০ খ্রিষ্টাব্দের আগেই বদলি চালুর প্রজ্ঞাপন ও অফিস আদেশ প্রদান করবেন।

মানববন্ধনে শিক্ষকরা আরও বলেন, বদলি না হলে আজীবন একজায়গায় পঁচে-গলে মরতে হবে। রাজপথে লড়াইয়ের মাধ্যমে বদলি আদায় করতে হবে প্রয়োজনে আমরণ অনশনে যাবো। 


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT