Spread the love

খাজরা প্রতিনিধি: পরিবেশ রক্ষায় ক্লীন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার (২৪সেপ্টেম্বর) সকাল দশটায় ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়, খাজরার পরিচালনা কমিটির সভাপতির নেতৃত্বে প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক মন্ডলী, অভিভাবকগন, শিক্ষার্থীদের নিয়ে ক্লীন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

পরে ছাত্র/ছাত্রীদের অংশগ্রহনে বিদ্যালয় চত্তরে জমে থাকা পানিতে মশক নিধন স্প্রে প্রয়োগ করা হয়। বিদ্যালয়ের আশপাশের ঝোপঝাড় পরিষ্কার করা ও বাজারে লিফলেট বিতরণ করা হয়।

এ অভিযানে আরও অংশ গ্রহণ করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী,অভিভাবক সদস্য বীর মুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্র মন্ডল,অভিভাবক মোহাম্মদ হাবিবসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

প্রধান শিক্ষক জানান ডেঙ্গু প্রতিরোধ ও পরিবেশ রক্ষায় আমাদের এ অভিযান অব্যহত থাকবে। এর আগেও বিদ্যালয় ডেঙ্গু নিয়ে জনসচেতনতা মূলক র‌্যালি ও জনসাধারনদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেছি।

অভিভাবক সদস্য দীনেশ চন্দ্র মন্ডল জানান সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আমরা খাজরা ইউনিয়নকে ক্লীন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা কর্মসূচী শুরু করেছি। এর সঙ্গে সঙ্গে ডেঙ্গু মুক্ত করার চেষ্টা করছি।

সভাপতি বলেন, আমাদের সবার উচিত যার যে অবস্থান থেকে পরিবেশ রক্ষা ও ডেঙ্গু বিষয়ে সাধারন মানুষদের সতর্ক করা। বিদ্যালয়ের এ ধরনের অভিযান পরিচালনা করা আমাদের দায়িত্ব। এর থেকে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারবে।

অভিভাবক মোহম্মদ হাবিব বলেন, লেখাপড়া পাশাপাশি শিক্ষার্থীদের পরিষ্কার পরিছন্নতা শেখানো উচিত। ক্লীন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরার এই কর্মসূচীকে আমরা স্বাগত জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *