Spread the love

খাজরা প্রতিনিধি: আশাশুনির খাজরা বাজারের ঝুকিপূর্ণ বাঁধ সংস্কার কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (৯ই সেপ্টেম্বর) সকাল দশটার সময় আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের খাজরা বাজার সংলগ্ন মারাত্বক ঝুকিপূর্ণ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বাধটির সংস্কার কাজের শুভ উদ্বোধন করা হয়। সাতক্ষীরা-৩ আসনের মাননীয় এমপি অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহল হকের সার্বিক প্রচেষ্টায় এ বাঁধটি সংস্কার করা হচ্ছে বলে জানা যায়।

বাঁধ সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের আশাশুনি উপজেলার সাংগঠনিক সম্পাদক ও খাজরা ইউপি চেয়ারম্যান এস,এম শাহনেওয়াজ ডালিম। উদ্বোধন কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আশাশুনির এসও আবুল হোসেন, যুবলীগ আশাশুনি উপজেলার সাংগঠনিক সম্পাদক তৌষেকে কাইফু, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য জালাল মোড়ল, বীর মুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্র মন্ডল, আনারুল ইসলাম, সাইফুল ইসলাম, গনমাধ্যম কর্মী মোস্তাফিজুর রহমানসহ এলাকাবাসী।

২২০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রশস্ত বিশিষ্ট এ বাঁধটি সংস্কারের জন্য দশ লক্ষ টাকা ব্যয় ধরা হয়েছে বলে এ প্রতিবেদককে জানানো হয়।

পানি উন্নয়ন বোর্ডের এসও আবুল হোসেন বলেন, বর্তমান সংস্কারকৃত বাঁধটি টেকসই ও দীর্ঘ স্থায়িত্বের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। আমরা বাঁধ ভাঙার আগে সব জায়গায় সংস্কার ও মেরামতের প্রস্তুতি নিয়েছি। বাঁধটি সংস্কারের ফলে অত্র অঞ্চলে ফসলী ও মৎস্য চাষের কৃষকরা ক্ষতির হাত থেকে রক্ষা পাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *